মুচলেকা দিয়ে ছাড়া পেল বিকাশ-ভিআইপি পরিবহন

ভবিষ্যতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের হয়রানি না করার শর্ত দিয়ে মুচলেকা দিয়েছে বিকাশ ও ভিআইপি পরিবহনের মালিকপক্ষ। একইসাথে পরবর্তীতে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য নিবিড় পর্যবেক্ষণ করা হবে বলেও অঙ্গীকার করেন তারা।

সোমবার (২২ জানুয়ারি) নিউমার্কেট থানায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে ভিআইপি পরিবহনের রুট ইনচার্জ মো. মজিবুর রহমান ও বিকাশ পরিবহনের রুট ইনচার্জ মো. সামছুল আলমের সই করা মুচলেকায় এমন অঙ্গীকার করেন তারা।

আরও পড়ুন: ঢাকা কলেজের জুনিয়ররা মিলে পেটালেন সিনিয়র শিক্ষার্থীকে

মুচলেকায় আছে, সোমবার ২২ জানুয়ারি ভিআইপি পরিবহণ ও বিকাশ পরিবহনের বাসের স্টাফদের সাথে ঢাকা কলেজের ছাত্রদের সাথে হাফ ভাড়া নিয়ে বাকবিতণ্ডা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ঢাকা কলেজের শিক্ষার্থীরা ভিআইপি পরিবহণ ও বিকাশ পরিবহণ এর দুটি বাস আটক করেন। পরবর্তীতে আমরা ছাত্র প্রতিনিধির সাথে আলোচনা করে জানতে পারি যে, এই বাসগুলোতে চলাচলের সময় তারা কিছু সমস্যার সম্মুখীন হয়েছেন।

সেগুলো হচ্ছে—

১. গণপরিবহনে শিক্ষার্থী নিতে না চাওয়া।

২. হাফ ভাড়া নিতে না চাওয়া।

৩. পরিবহণ কর্মচারীদের শিক্ষার্থীদের প্রতি নেতিবাচক আচরণ।

৪. এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে যাতায়াত করা বাসে হাফ ভাড়া নিতে না চাওয়া।

৫. গাড়িতে সরকার কর্তৃক নির্ধারিত ভাড়ার তালিকা না থাকা।

আমরা এই অভিযোগগুলো আমলে নিয়ে ভিআইপি পরিবহণ ও বিকাশ পরিবহনের পক্ষে অঙ্গীকার করছি যে, ভবিষ্যতে উল্লিখিত কোন ঘটনা যেন আবার না ঘটে সে বিষয়ে সচেতন থাকব। আর যদি পুনরাবৃত্তি ঘটে তাহলে সংশ্লিষ্ট থানা, বাস মালিক সমিতি ও ছাত্র প্রতিনিধির সাথে আলাপ-আলোচনার জন্য সচেষ্ট থাকব।


সর্বশেষ সংবাদ