প্রিয় ক্যাম্পাসেই গায়ে হলুদ হাবিপ্রবি ছাত্রীর, ৩১ জানুয়ারি বিয়ে

গায়ে হলুদে সহপাঠীদের একাংশ
গায়ে হলুদে সহপাঠীদের একাংশ  © টিডিসি ফটো

ক্যাম্পাসে সহপাঠীর গায়ে হলুদের আয়োজন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থীরা। গতকাল রবিবার (২১ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্কুল মাঠে আয়োজন করা হয় বিভাগটির ২০২০-২০২১ সেশনের ছাত্রী ধৃতি সাহার গায়ে হলুদ।

আগামী ৩১ জানুয়ারি ধৃতি সাহার বগুড়ার নিজ বাড়িতে সাতক্ষীরা জেলার সুব্রত মন্ডলের সঙ্গে পারিবারিকভাবে বিয়ের অনুষ্ঠান হবে। সে অনুষ্ঠানে সব বন্ধুরা উপস্থিত থাকতে পারবে না বলেই ক্যাম্পাসে এমন ভিন্নধর্মী এ গায়ে হলুদের আয়োজন করে ধৃতি সাহার সহপাঠীরা।

বিকালে একদল তরুণ-তরুণীর হলদে শাড়ি-পাঞ্জাবিতে চোখ আটকে যাচ্ছে সকলের। সবাই উঁকি দিয়ে দেখছে ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন। এমন আয়োজন দেখে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী ইচ্ছে প্রকাশ করেছেন যে, পরিবারের সাড়া পেলে তারাও ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করতে চান। চিরাচরিত গায়ে হলুদের নিয়মের মতোই কাঁচা হলুদ মাখিয়ে সম্পন্ন করা হয় সকল আনুষ্ঠানিকতা। হলুদ সন্ধ্যায় ধৃতির বিভাগের বন্ধু বান্ধবী ও সহপাঠীরা অংশ নেয়।

এ ভিন্নধর্মী আয়োজন নিয়ে ধৃতির সহপাঠী কেয়া সুলতানা বলেন, দেশের বিভিন্ন স্থানের শিক্ষার্থীরা পরিবার থেকে দূরে এখানে একসাথে পড়াশুনা করছি। ডিপার্টমেন্টের সবাই মিলে এ যেন আমাদের দ্বিতীয় পরিবার। এরমধ্যেই এই পরিবারের এক সদস্যদের বিয়ে ঠিক হলো। আমরা সবাই ভীষণ খুশি। আসলে এখন পড়াশুনার প্রেশার এবং ধৃতির বাড়িও ক্যাম্পাস থেকে বেশ দূরে—এইজন্যই মূলত সবাই মিলে এই হলুদের আয়োজন করেছি। আমাদের সবার দোয়া ও ভালোবাসা নিয়ে ধৃতির নতুন জীবনের পথচলা সুন্দর হোক এটাই আমাদের প্রত্যাশা।

কনে ধৃতির কাছে ক্যাম্পাসে গায়ে হলুদ আয়োজনের অনুভূতি জানতে চাইলে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনের এর অনেক সুন্দর ও সেরা মুহূর্ত গুলোর মধ্যে এটা একটা। সব কিছু এত সুন্দর করে আয়োজন করবে আমি কল্পনাও করি নাই। সারাজীবন মনে গেঁথে থাকবে আমার এই দিনটা। সবার এতো এতো ভালোবাসা আমার জন্য অনেক বড় একটা পাওয়া।


সর্বশেষ সংবাদ