প্রকাশিত সংবাদের প্রতিবাদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গত ১৩ জানুয়ারি ‘গুচ্ছে থাকা প্রসঙ্গে যা বললেন তিন বিশ্ববিদ্যালয়ের ভিসি’ শিরোনামে দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

প্রতিবাদলিপিতে বিশ্ববিদ্যালয়টি বলেছে, গত ১৩ জানুয়ারি ‘গুচ্ছে থাকা প্রসঙ্গে যা বললেন তিন বিশ্ববিদ্যালয়ের ভিসি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে ‘গুচ্ছ পদ্ধতির প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে না চাওয়া বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় অন্যতম।’ 

“এই সংবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাম উল্লেখ করে বিভ্রান্তিকর ও ভিত্তিহীন সংবাদ প্রকাশে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রকাশিত এই সংবাদের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি তথা প্রশাসন জিএসটি পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে না মর্মে কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি কিংবা এ জাতীয় মতামত কোন সাংবাদিককে প্রদান করেনি।

প্রতিবাদলিপিতে আরও বলা হয়, এই সংবাদে প্রকাশিত ভুল ও বিভ্রান্তিকর তথ্য সংশোধন করে পাঠকের জ্ঞাতার্থে প্রকাশের জন্য দ্যা ডেইলি ক্যাম্পাস কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানানো যাচ্ছে। একইসঙ্গে ভবিষ্যতে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সকলের স্বার্থ সংরক্ষণের ব্যাপারে সাংবাদিকগণকে তাদের সংবাদ প্রকাশের ক্ষেত্রে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানাচ্ছে।


সর্বশেষ সংবাদ