নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

উদ্‌বোধনী অনুষ্ঠানে শিশুদের সাথে অধ্যাপক ড. সৌমিত্র শেখর
উদ্‌বোধনী অনুষ্ঠানে শিশুদের সাথে অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের শিশুদের শরীরচর্চা ও খেলাধুলার জন্য “শেখ রাসেল শিশুপার্ক” উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে পার্কটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, শিশুদের আনন্দ খুব গুরুত্বপূর্ণ। আজকে শিশুদের খেলাধুলার উপকরণের খুব অভাব। সেদিক থেকে আমরা পার্কে শিশুদের খেলাধুলার উপকরণসহ সবকিছু রাখার চেষ্টা করেছি। আমাদের মূল উদ্দেশ্য স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলা। সেই স্মার্ট ক্যাম্পাসের জন্য যা যা প্রয়োজন সকল কিছু আমরা করতে চাই।

উপস্থিত সমাবেশের উদ্দেশে তিনি আরও বলেন, আমরা নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি স্কুল ও কলেজ প্রতিষ্ঠার দিকে যাচ্ছি। সরকারের ঠিকমতো সহযোগিতা পেলে আমরা সেটা করবো। শিশুদের জন্য শিশুপার্ক হলো। আধুনিক জীবনযাপনের সকল উপকরণ আমরা যুক্ত করার চেষ্টা করবো। 

এসময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, প্রকল্প পরিচালক প্রকৌশলী জোবায়ের হোসেন, বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধান এবং কর্মকর্তা-কর্মচারীরা।

পার্কের উদ্বোধন শেষে উপাচার্য পার্কের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন এবং অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। পার্কটিতে শিশুদের খেলার জন্য স্থাপন করা হয়েছে দোলনা, স্লিপার এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য অ্যাম্পি থিয়েটার। আরো রাখা হয়েছে শিশুদের ফুটবল খেলার জন্য গোলপোস্টসহ উন্মুক্ত পরিসর।


সর্বশেষ সংবাদ