ভাইস চ্যান্সেলর স্কলারশিপ পেলেন কুবির ৩৯১ শিক্ষার্থী

স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা
স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

দ্বিতীয়বারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভাইস চ্যান্সেলর স্কলারশিপ প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ৩৯১জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে এবং কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অর্থায়নে নিজ বিভাগের ১৫ জন শিক্ষার্থীকে এ স্কলারশিপ দেওয়া হয়। 

সোমবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ স্কলারশিপ দেওয়া হয়। এতে ৩৯১ জনকে ৮ হাজার ৫০০ টাকা করে এবং কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অর্থায়নে প্রতি মাসে ৫ হাজার টাকা করে। 

এতে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন, ইউজিসি গ্রান্ট কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আওয়াল চৌধুরী, বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. কামরুল ইসলাম এবং কুমিল্লার ডেপুটি কমিশনার মো. মুশফিকুর রহমান।

আরও পড়ুন: ঢাবি ভর্তির অনলাইন আবেদন শুরু, প্রক্রিয়া পাঁচ ধাপে

এসময় উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বলেন, সম্ভবত আমরাই প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয়, যারা ভর্তি পরীক্ষার আয় থেকে তহবিল গঠন করে শিক্ষার্থীদের মেধাকে স্বীকৃতি দিয়েছে। গতবছর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম তার সাথে সঙ্গতিপূর্ণ স্পোর্টস স্কলারশিপ চালু করতে পেরে আমরা আনন্দিত। বৃত্তির এই প্রোগ্রামটি শুধু এই বছর নয়, বছরের পর বছর চালু থাকবে বলে আশা করছি।

এর আগে ২০২২ সালের ২৬ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ৫৮ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে এককালীন বৃত্তি প্রদান করা হয়েছিল। এরপর একই বছরের ১৬ নভেম্বর প্রথমবারের মত মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের ভাইস চ্যান্সেলর স্কলারশিপ নামে বৃত্তি প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ