অবরোধবিরোধী মিছিল করল ঢাকা কলেজ ছাত্রলীগ

ঢাকা কলেজ ছাত্রলীগের মিছিল
ঢাকা কলেজ ছাত্রলীগের মিছিল   © টিডিসি ফটো

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের বিরুদ্ধে মিছিল করেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (৮ নভেম্বর) এই কর্মসূচির তীব্র প্রতিবাদ জানিয়ে নিউমার্কেট, নীলক্ষেত এলাকায় বিক্ষোভ মিছিল করেন তারা।

সকাল এগারোটার দিকে ঢাকা কলেজের দক্ষিণ ছাত্রাবাসের নেতাকর্মীরা এই মিছিল বের করেন। এরপর বেলা সাড়ে এগারোটার দিকে উত্তর ছাত্রাবাস, পশ্চিম ছাত্রাবাস, আন্তর্জাতিক ছাত্রাবাস, আক্তারুজ্জামান ইলিয়াস ছাত্রাবাস এবং শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের ছাত্রলীগের নেতাকর্মীরাও মিছিল নিয়ে মিরপুর সড়কে অবস্থান নেয়।

আরও পড়ুন: ছাত্রলীগের পদে থেকে বিয়ে, দাওয়াতে গেলেন সাদ্দাম-ইনানও

মিছিলটি ঢাকা কলেজের আবাসিক এলাকা থেকে বের হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে নীলক্ষেত হয়ে কেন্দ্রঘোষিত কর্মসূচিতে অংশ নিতে ঢাকা বিশ্বিবদ্যালয়ের মধুর ক্যান্টিনের দিকে চলে যায়।

বিক্ষোভে অংশ নেওয়া নেতাকর্মীরা বলেন,  বিএনপি ও জামাত-শিবির পরিকল্পিতভাবে দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্ত করার জন্য অবরোধ-হরতালের মত সহিংস কর্মসূচি দিয়েছে। তারা হিংস্রতার প্রতীক স্বরূপ বিভিন্ন যাত্রীবাহী বাসে আগুন দিচ্ছে। এতে করে দেশের অগ্রগতি যেমনভাবে বাঁধাগ্রস্ত হচ্ছে তেমনি সাধারণ মানুষজনও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোনভাবেই বিএনপি জামাতের অপক্তিকে মাথাচাড়া দিতে দেওয়া হবেনা।


সর্বশেষ সংবাদ