ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ 

ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলী আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ইবি শিক্ষার্থীরা
ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলী আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ইবি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের সামনে ‘সেইভ হিউম্যানিটি, ফ্রি প্যালেস্টাইন’ স্লোগানে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ সমাবেশটি অনুষ্ঠিত হয়। বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী সমাবেশে অংশগ্রহণ করেন।

এসময় ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলের হত্যাযজ্ঞ, নির্যাতন, বোমাহামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। সেই সঙ্গে দুই দেশের মধ্যকার যুদ্ধ বন্ধে জাতিসংঘ ও বাংলাদেশ সরকারের হস্তক্ষেপেরও দাবি জানান তারা।

আরও পড়ুন: ফিলিস্তিনিদের পক্ষে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

সমাবেশে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আয়েশা বিনতে রশিদ তিথির সঞ্চালনায় শাখা ছাত্রলীগ সহ-সভাপতি মৃদুল হাসান রাব্বি, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক মুখলেসুর রহমান সুইট, ঐক্যমঞ্চের সভাপতি ইয়াসিরুল কবির সৌরভ, আইইউমুনার সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাইমনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। 

1e37651d-7b92-4cd3-ae4f-87f99f2fc29d

বক্তারা বলেন, ‘আমরা আজ এখানে দাড়িয়ে বর্তমানে ইসরায়েলের ফিলিস্তিনিদের উপর চালানো অমানবিক আগ্রাসনের তীব্র  নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা দেখতে পাচ্ছি, ইসরায়েল বরাবরই তাদের দখলদারিত্বের মনোভাব চালু রেখেছে। সবচেয়ে নিন্দনীয় বিষয় হচ্ছে, তারা ফিলিস্তিনি মা-বোনদের প্রতিনিয়ত হত্যা করছে। এমনকি তাদের এ অমানবিক নির্যাতন থেকে অবুঝ শিশুরাও রেহাই পাচ্ছে না। ইসরায়েলী বাহিনীর এই আগ্রাসনে তাদের প্রভু আমেরিকা ও পশ্চিমারা তাদের সহযোগিতা করছে। আজ কথিত বিশ্বমানবতার দাবিদারদের খুঁজে পাওয়া যাচ্ছে না। তারা আজ কোথায়? জাতিসংঘ আজ কোথায়? মানবতা আজ কোথায়?

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার যুদ্ধ বন্ধে বাংলাদেশ সরকার ও বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, ‘বাংলাদেশ সরকার ইতোমধ্যে ফিলিস্তিনের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা আশা করি আমাদের সরকার শীঘ্রই কূটনৈতিক প্রক্রিয়া শুরু করবে। আমরা বিশ্বনেতাদের কাছে আবেদন রাখবো তারা শিগগিরই এ যুদ্ধ থামানোর সিদ্ধান্ত নিবে এবং ফিলিস্তিনিদের এ নির্মম নির্যাতন থেকে রক্ষা করবে।


সর্বশেষ সংবাদ