অল্প বয়সেও চারিত্রিক মাধুর্যতা ও বিনয়ীভাব ছিলো শেখ রাসেলের: ইবি উপাচার্য

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অল্প বয়সেও চারিত্রিক মাধুর্যতা ও বিনয়ীভাব ছিলো শেখ রাসেলের মধ্যে। যা তাকে করেছিলো অন্য আর দশটা শিশুদের থেকে আলাদা। ছোটবেলা থেকেই রাসেল ছিলো শান্ত ও ধীরস্থির স্বভাবের। শেখ রাসেলকে পরবর্তীতে দেশ পরিচালনার নেতৃত্বে উপযোগী করে গড়ে তোলা হচ্ছিল বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কার্যক্রমের মধ্যে দিয়ে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি উপস্থিত ইবি ল্যাবরোটরী স্কুলে এন্ড কলেজের কোমলমতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা নিজেকে শেখ রাসেলের মতো করে গড়ে তোলো কারণ তোমরাই ভবিষ্যৎতে দেশকে নেতৃত্ব দেবে।

অনুষ্ঠানে শখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. দেবাশীষ শর্মা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন থিওলজি অনুষদের ডিন প্রফেসর ড. এরশাদ উল্লাহ, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহা: জাহাঙ্গীর হোসেন, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলামসহ বিশ^বিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শেখ রাসেল হলের শিক্ষার্থীবৃন্দ ও ইবি ল্যাবরোটরী স্কুলে এন্ড কলেজের কোমলমতী শিক্ষার্থীবৃন্দ। আলোচনা সভা শেষে শেখ রাসেলের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনাসভা, কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন টিএসসিসির পরিচালক ও উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ বাকী বিল্লাহ।

এরপর শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেল হলের হলরুমে বিতর্ক, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে সকাল ৯টা ৩০মিনিটে শেখ রাসেল হল চত্বরে শেখ রাসেলের ভাস্কর্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এ সময় সাথে ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জনাব এইচ. এম আলী হাসান।


সর্বশেষ সংবাদ