ফিলিস্তিনিদের পক্ষে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

  © টিডিসি ফটো

চলমান ফিলিস্তিন-ইসরাইল সংঘর্ষকে কেন্দ্র করে বুধবার (১৮ অক্টোবর) সকাল ১১ টায় ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা জানিয়ে মানববন্ধন ও পদযাত্রা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনে অনুষ্ঠিত হয় পরে পদযাত্রাটি মেইনগেট থেকে ভোলা রোড ঘুরে ভিসি গেটে শেষ হয়। এ সময় শিক্ষার্থীদের হাতে নিরীহ ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে বিভিন্ন ধরনের ফেস্টুন দেখা যায়।

রসায়ন বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম বলেন, জায়নবাদি ইসরাইলকে যুক্তরাষ্ট্র ও পশ্চিমারা সর্বাত্মক সহযোগিতা করছে কিন্তু মুসলিম বিশ্ব চুপ করে আছে এর তীব্র নিন্দা জানাই। তিনি এ সময় আরো বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে তারা সব রকম সাহায্য করতে প্রস্তুত।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদ বলেন, বিশ্বের সকল মুসলিম যদি একযোগে কাজ করেন ও সহযোগিতা করেন তাহলে পুরো ইসরাইল ধূলিস্যাৎ হয়ে যাবে। ইসরাইলকে মানচিত্র থেকে মুছে ফেলে সেখানে ফিলিস্তিনের মানচিত্র গড়তে চাই।

এ সময় শিক্ষার্থীদের মুখে বিভিন্ন স্লোগান শোনা যায়, নারায়ে তাকবির, আল্লাহু আকবর, বিশ্বের মুসলিম এক হও এক হও, মানুষ মরে জাতিসংঘ কি করে, আমার ভাই মরলো কেন জাতিসংঘ জবাব দে, সাম্রাজ্যবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও ছাত্রসমাজ, উই আর উইথ প্যালেস্টাইন, ফ্রি ফ্রি প্যালেস্টাইন ইত্যাদি।

পরবর্তীতে ফিলিস্তিনের মুক্তিকামী ও নিপীড়িত জনগণের সমবেদনা জ্ঞাপন এর মাধ্যমে সমাবেশ শেষ হয়।


সর্বশেষ সংবাদ