বিএম কলেজে তৃতীয়দিনের মতো চলছে শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি

বিএম কলেজে তৃতীয়দিনের মতো চলছে  শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি
বিএম কলেজে তৃতীয়দিনের মতো চলছে  শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি  © টিডিসি ফটো

আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ইউনিট বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডাররা তৃতীয়দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন।

গত মঙ্গলবার ও বুধবারের মত আজ বৃহস্পতিবারও (১২ অক্টোবর) শিক্ষকরা ক্লাশ ও পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে এই কর্মসূচি পালন করছেন।  মঙ্গলবার শুরু হওয়া এই কর্মবিরতি আজ বৃহস্পতিবার শেষ হবে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বরিশাল জেলা কমিটির সভাপতি ও বিএম কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. এ.এস কাইউম উদ্দিন আহমেদ জানান, দাবি আদায়ে বিএম কলেজের একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। বেঁধে দেওয়া সময়ের মধ্যে সরকার তাদের দাবিগুলো মেনে নেবে বলে আশা করছি। এরপরও দাবি আদায় না হলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে পরামর্শ করে আগামীতে কঠোর কর্মসূচি দেবেন তারা।

আরও পড়ুন: শিক্ষা ক্যাডারে অসন্তোষ: আমলাতান্ত্রিক জটিলতাকে দুষছেন শিক্ষকরা

কলেজে অনুষ্ঠিত এই কর্মবিরতিতে অংশ নেন, বিসিএস  শিক্ষা সমিতির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সচিব ড. মোঃ ইব্রাহীম খলিল- সহযোগী অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগ সরকারি বিএম কলেজ। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. আলআমিন সরোয়ার, মো. হাফিজুর রহমান, নাসির উদ্দিন মিঞা, লিমা মেহরিন,আনিকা দিলরুবা ও সেজাতুজ জাহান ইতি। সমাজবিজ্ঞান বিভাগের মুক্তা বেগম। এছাড়াও অন্যান্য বিভাগ থেকে এস.এম আসাদুজ্জামান,কাজী রফিকুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মো. জাকির হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ সুপার নিউমারারি পদে পদোন্নতিসহ অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ অর্জিত ছুটি প্রদান, ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদফতর ও মাদরাসা অধিদফতরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজন করে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে দেশব্যাপী এই কর্মবিরতি চলছে।


সর্বশেষ সংবাদ