শেখ হাসিনার নেতৃত্বে একযোগে কাজ করতে হবে: ববি ভিসি

আলোচনা সভায়  উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিন
আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিন  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো. সাদেকুল আরেফিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের জন্য একযোগে কাজ করে যেতে হবে। সোমবার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং শোকার্ত আগস্ট ২০২৩ উপলক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন এ আলোচনা সভার আয়োজন করে।

উপাচার্য বলেন, বাঙালির স্বাধিকার আন্দোলন থেকে স্বাধীনতা অর্জন সকল কিছুর মূলে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাঙালি জাতিকে একটি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত করেছিলেন। আমৃত্যু কাজ করে গেছেন গণমানুষের কল্যাণে। আজকে যারা দেশকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করছে তাদেরকে প্রতিহত করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ড. মুহম্মাদ বাহউদ্দিন গোলাপ বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িতদের বিচার হলেও এর নেপথ্যের কারিগরেরা আজ পর্যন্ত বিচারের বাইরেই থেকে গিয়েছে। অবিলম্বে একটি আন্তর্জাতিক তদন্ত কমিশন গঠন করে তাদেরও বিচারের আওতায় আনা জরুরি। 

তিনি বলেন যে, ৭১’র পরাজিত শক্তি, ১৫ আগস্ট ও ২১ আগস্টের অপশক্তিরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সময় এসেছে ঐক্যবদ্ধ ভাবে তাদের প্রতিহত করার।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন ট্রেজারার অধ্যাপক ড. মুহম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। এ ছাড়াও সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দসহ অফিসার্স অ্যাসোসিয়েশনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান টি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. তানজীন হোসেন।


সর্বশেষ সংবাদ