তিতুমীর কলেজে নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ কর্মশালা

প্রশিক্ষণ কর্মশালায় তিতুমীর কলেজ অধ্যক্ষ
প্রশিক্ষণ কর্মশালায় তিতুমীর কলেজ অধ্যক্ষ  © টিডিসি ফটো

সরকারি তিতুমীর কলেজের নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করার লক্ষ্যে বৃহস্পতিবার (১০ আগস্ট) নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ কর্মসূচি পরিচালিত হয়েছে। নিরাপত্তা কমিটির আয়োজনে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে দিবা ও নৈশকালীন ২১ জন নিরাপত্তা কর্মী অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম। এছাড়া, নিরাপত্তা কমিটির আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর মালেকা বিলকিসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কার্যক্রমে বিশেষ অতিথি ছিলেন সম্মানিত উপাধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন ও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু। 

দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব ফরিদা ইয়াসমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কার্যক্রমে নিরাপত্তা কমিটির করণীয় সম্পর্কে আরো বক্তব্য রাখেন কমিটির সদস্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব এম‌ এম আতিকুজ্জামান।

এসময় অধ্যক্ষ কলেজের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করার জন্য নির্দেশনা দেন এবং এ কাজে প্রশিক্ষণার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। তিনি নিরাপত্তা কর্মীদের নির্ধারিত ইউনিফর্ম পরিধান করে বিভিন্ন গেট ও অন্যান্য ডিউটি স্থানে যথাযথভাবে দায়িত্ব পালনের পরামর্শ দেন।

প্রশ্নোত্তর পর্বে প্রশিক্ষণার্থীরাও ডিউটি পালনকালে তাদের বিভিন্ন সমস্যার কথাও তুলে ধরেন। নিরাপত্তা কর্মীরা এ জাতীয় প্রশিক্ষণকে অত্যন্ত কার্যকরী ও অর্থবহ হিসেবে ব্যাখ্যা করে ভবিষ্যতেও অনুরূপ কার্যক্রম গ্ৰহণের অনুরোধ জানান। 

অনুষ্ঠানের শেষ পর্বে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রয়োজনীয় উপকরণ যেমন- ছাতা, বাঁশি, টর্চ লাইট, লাঠি ইত্যাদি বিতরণ করেন।


সর্বশেষ সংবাদ