তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

তরুণ কলাম লেখক ফোরামের লোগো
তরুণ কলাম লেখক ফোরামের লোগো

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২৩-২৪ কার্যবর্ষের ১৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ৩১ জুলাই ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এতে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহদী হাসান মজুমদার এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস.এ.এইচ ওয়ালিউল্লাহকে মনোনীত করা হয়েছিলো।

১৭ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি আমজাদ হোসেন হৃদয়, যুগ্ম-সাধারণ সম্পাদক তাসনিম হাসান মজুমদার, সাংগঠনিক সম্পাদক আকিজ মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আকিব হোসাইন, অর্থ সম্পাদক সুকান্ত দাস, উপ-অর্থ সম্পাদক শাহান শাহরিয়ার হিমেল, দপ্তর সম্পাদক আজহার মাহমুদ, উপ-দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আলম নূর (জবি), প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুহম্মদ সজীব প্রধান, প্রচার সম্পাদক আসাদুজ্জামান বুলবুল।

এছাড়া তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ শাওন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শ্যামলী খাতুন এবং ৩ জন সম্পাদকীয় পর্ষদ যথাক্রমে নাজমুন নাহার জেমি, মমিনুর রহমান, হালিমা আক্তার মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। বর্তমানে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম চলমান রয়েছে।


সর্বশেষ সংবাদ