ইবির চিকিৎসাকেন্দ্রে ভাংচুরের অভিযোগ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসাকেন্দ্রে ভাঙচুর করার অভিযোগ উঠেছে কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। সোমবার (১০ জুলাই) রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় লিখিত অভিযোগ করা হবে বলে জানিয়েছেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সিরাজুল ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্য ও তার দুই সহযোগীর এ অভিযোগ করেছেন কর্তব্যরত চিকিৎসক ওয়াহিদুর রহমান মিল্টন। কাব্য ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচিত।

চিকিৎসক ও কর্মীরা জানান, রাত ১০টার দিকে বুকে ব্যথা নিয়ে চিকিৎসাকেন্দ্রে আসেন কাব্য। চিকিৎসক তাঁকে ইনজেকশন দিলে তিনি চলে যান। পরে আবারও সহপাঠীদের নিয়ে চিকিৎসাকেন্দ্রে আসেন। তারা কাব্যকে সদর হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্স চান। তবে অ্যাম্বুলেন্স দিতে কিছুটা দেরি হওয়ায় চিকিৎসাকেন্দ্রের ভাঙচুর করেন তারা।

একপর্যায়ে তারা অ্যাম্বুলেন্স নিয়ে কুষ্টিয়ার দিকে রওনা হন। সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম ও প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিম তাদের বাধা দেওয়ার চেষ্টা করেন। এ সময় তাদের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন বলে অভিযোগ উঠেছে।

তবে কাব্য কুষ্টিয়ায় যাননি বলে জানান অ্যাম্বুলেন্স চালক শাহীন। তার ভাষ্য, তিনি বাজারের ডিসপেনসারি থেকে কিছু ওষুধ কিনে বিশ্ববিদ্যালয়সংলগ্ন বিএম ছাত্রাবাসে ফিরে আসেন। এ বিষয়ে অভিযুক্ত কাব্যের বক্তব্য জানা যায়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, তিনি সকালেই চিকিৎসাকেন্দ্রে গিয়েছিলেন। উপ-উপাচার্য ও ট্রেজারার দেখে গেছেন। পুলিশ তদন্ত করছে। মেডিকেল কর্তৃপক্ষকে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ