পবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদে নতুন ডিন নিয়োগ

পবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদে নতুন ডিন ড. মোঃ নুরুল আমিন
পবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদে নতুন ডিন ড. মোঃ নুরুল আমিন  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদে নতুন ডিন নিয়োগ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ নুরুল আমিন-কে উক্ত অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। 

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি অফিস আদেশও প্রকাশ হয়েছে। এর আগে প্রফেসর ড. আহমেদ পারভেজ ওই অনুষদের ডিনের দায়িত্ব পালন করেছেন। 

অফিস আদেশে বলা হয়, এ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের বর্তমান ডিন প্রফেসর ড. আহমেদ পারভেজ এর মেয়াদ ৪ জানুয়ারি পূর্ণ হবে। এজন্য তাঁর পরিবর্তে পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ নুরুল আমিন-কে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ডিন হিসেবে ৫ জানুয়ারি থেকে পরবর্তী দুই বছরের জন্য নিয়োগ প্রদান করা হল। 

আরও পড়ুন: বহিরাগতদের অভয়ারণ্য পবিপ্রবি, বাড়ছে বিশৃঙ্খলা-ঘটছে সংঘর্ষ

অফিস আদেশে আরও বলা হয়, তিনি এ দায়িত্ব পালনকালে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যে কোন সময় এ আদেশ সংশোধন বা পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করেন। একই সাথে এর আগে দায়িত্ব পালন করার জন্য প্রফেসর ড. আহমেদ পারভেজ কে ধন্যবাদ জানানো হল। 

উল্লেখ্য, প্রফেসর ড. মোঃ নুরুল আমিন খুলনার সেইন্ট জোসেফ স্কুল থেকে মাধ্যমিক এবং খুলনা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করার পর খুলনা বিশ্ববিদ্যালয় থেকে পরিবেশ বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর অর্জন করেন। পরবর্তীতে তিনি নেদারল্যান্ডসের ওয়াগেনইংগেন ইউনিভার্সিটি এন্ড রিসার্চ থেকে দ্বিতীয়বার মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ ইংল্যান্ড থেকে কৃষি ও পরিবেশ বিজ্ঞানের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ইতোমধ্যে জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার অনেক গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। 


সর্বশেষ সংবাদ