একজন যুবকের মূল্যবান জীবনটা নষ্ট হয়ে যায় মাদকে: আরএমপি কমিশনার

রাজশাহী কলেজ সেমিনারে মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো: আবু কালাম সিদ্দিক
রাজশাহী কলেজ সেমিনারে মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো: আবু কালাম সিদ্দিক  © টিডিসি ফটো

একটি রাষ্ট্র ও সমাজকে সুন্দর ও সুশৃঙ্খলভাবে সংগঠিত করতে হলে আগে সেই রাষ্ট্রের যুব সম্প্রদায়কে সুন্দর ও সুশৃঙ্খল রাখতে হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো: আবু কালাম সিদ্দিক। 

রবিবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় রাজশাহী কলেজ মিলানায়তনে ‘যুব সমাজ হুমকির মুখে: কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মাদকাসক্তির প্রকৃতি ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আরও পড়ুন: ঢাবির হলের ডাইনিং-ক্যান্টিন তদারকি করবে ভোক্তা অধিদপ্তর

মাদকের ভয়াবহতার উল্লেখ্য করে কমিশনার বলেন, মানবসভ্যতার প্রতি মারাত্বক হুমকি সৃষ্টিকারী দেশের অন্যতম অভিশাপ মাদকাসক্তি। মাদকদ্রব্যের নেশার ছোবল এমনই ভয়ানক যে তা ব্যক্তিকে পরিবার, সমাজ, দেশ থেকেই বিচ্ছিন্ন করে না বরং তা সমগ্র জীবন ধ্বংস করে দেয়। মাদক সমাজ, জাতি ও রাষ্ট্রেরই ক্ষতি করে না; সভ্যতা ও সংস্কৃতিকেও বিপন্ন করে। মাদক শুধু একজন যুবকের মেধা ও সুপ্ত প্রতিভার বিকাশের প্রতিবন্ধক নয় বরং মাদক একজন যুবকের ধ্বংসের অবলীলা ও মারাত্বক পরিণতির দিক ঠেলে দিয়ে তাকে চিরতরে ধ্বংস ও অকেজো করে দেয়। তার মূল্যবান জীবনটা নষ্ট হয়ে যায়।

এ সময় রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেকের সভপতিত্বে উপস্থিত ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো: ফজলুর রহমান, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: অলিউর রহমান,সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দা জান্নাতুন সায়মা প্রমুখ। 


সর্বশেষ সংবাদ