তিতুমীর কলেজে আন্ত:বিভাগ ফুটবল টুর্নামেন্ট

টানটান উত্তেজনায় রাষ্ট্রবিজ্ঞানকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্যবস্থাপনা বিভাগ 

  © টিডিসি ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে আয়োজিত আন্ত:বিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। যেখানে রাষ্ট্রবিজ্ঞান বিভাগকে টাইব্রেকার মাধ্যমে হারিয়ে ব্যবস্থাপনা বিভাগ জয়ের মুকুট ছিনিয়ে নেয়। খেলার নির্ধারিত সময়ে কোনো দলই গোলের দেখা পায়নি ফলে টাইব্রেকারে খেলার ফল নির্ধারিত হয়। সোমবার (৫ ডিসেম্বর) তিতুমীর কলেজের মাঠে উক্ত ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-অধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু। এছাড়াও উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুর হক জুয়েল মোড়ল। খেলায় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন আহবায়ক প্রফেসর মোঃ মোজাক্কার হোসেন চৌধুরী।

আরও পড়ুন: ফল বিপর্যয়ের সমাধান না পেয়ে আমরণ অনশণে রাবি শিক্ষার্থীরা

খেলার সভাপতি মোঃ মোজাক্কার হোসেন চৌধুরী জানান, আজকের এই আয়োজনের মূল মন্ত্র ক্রীড়াই শক্তি মাদক থেকে মুক্তি।আমি যদি পারতাম, আল্লাহ যদি আমাকে সামর্থ্য দিতো তাহলে এই রকম খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের থেকে ফেইসবুক টুইটার থেকে দূরে রাখতে পারতাম। এবং শিক্ষার্থীদের জড়তা কাটাতে এই খেলাধুলার বিকল্প নেই।

ফাইনালে রানার্সআপ দল রাষ্ট্রবিজ্ঞান বিভাগের টিম অধিনায়ক বনি আমিন জানান, আজকের খেলা সম্পূর্ণ ভাগ্যের উপর ছিলো কারণ টাইব্রেকারে খেলা যাওয়ার কারণে কারো হাতে ছিলো না, আমার টিমের প্রত্যেকটা খেলোয়াড় খুব ভালো খেলেছে তারা খুব পরিশ্রম করেছে এবং আমাদের বিভাগের স্যার-ম্যামরা অনেক উৎসাহ দিয়েছেন আমাদের।

চ্যাম্পিয়ন দল ব্যবস্থাপনা বিভাগের টিম অধিনায়ক আল আমিন জানান, আমাদের টিম প্রথম দিকে খুবই দূর্বল ছিলো, প্র্যাকটিসের মাধ্যমে আমরা এতো টুকু এসেছি। সব সময় আমাদের বিভাগের শিক্ষকরা আমাদের অনুপ্রেরণা দিয়ে গিয়েছেন। আজকের এই সফলতা আমি মনে করি আমাদের পরিশ্রমের ফসল।

প্রধান অতিথির বক্তব্যে নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম জানান, এসেই এমন একটা প্রাণ উজ্জ্বল টুর্নামেন্টের আয়োজন দেখে আমি মুগ্ধ এবং আনন্দিত। পড়ালেখার পাশাপাশি সামনেও এমন টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা জানান তিনি। 

তিনি আরো বলেন, আজকে যারা বাইশটি টিম থেকে দুইটি দল ফাইনাল খেলেছে এর মধ্যে থেকে কেউনা কেউই জাতীয় দলে খেলবে বলে আমি বিশ্বাস করি। আমরা চেষ্টা করবো এই বাইশটি টিম থেকে তিতুমীর কলেজ ফুটবল টিম নামে একটি টিম গঠন করতে, তারা তিতুমীর কলেজকে প্রতিনিধিত্ব করবে বিভিন্ন জায়গায়। আমি অনেক বেশি অনুপ্রাণিত হচ্ছি এতো আনন্দমুখর পরিবেশে খেলোয়াড় সুলভ মনোভাব নিয়ে ছাত্ররা খেলছে এবং শিক্ষক শিক্ষার্থী সবাই সেটা উপভোগ করছে। আমি চাই এই ধারাটা অব্যাহত থাকুক।
 
উল্লেখ্য, রবিবার (২৭ নভেম্বর) কলেজটির ২২টি বিভাগ থেকে ২২টি দল এবং মেয়েদের জন্য আলাদা দুইটি দল প্রীতিলতা ও সুলতানা দল নিয়ে টুর্নামেন্ট শুরু হয়। সার্বিক আয়োজন সুষ্ঠুভাবে পরিচালনা করেছেন কলেজ প্রশাসন।


সর্বশেষ সংবাদ