সড়কে প্রাণ গেলো সাবেক তিতুমীর শিক্ষার্থী বিশালের

ওমর ফারুক বিশাল
ওমর ফারুক বিশাল   © টিডিসি ফটো

গীতিকার ও সাংবাদিক ওমর ফারুক বিশাল মৃত্যু বরণ করেছেন। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরার মরজাল পল্লীবিদ্যুৎ সমিতি সংলগ্ন স্থানে সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন। দুর্ঘটনায় ওমর ফারুকের এক বন্ধু গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ওমর ফারুক তিতুমীর কলেজের বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী। আজ গীতিকবি বিশালের অন্যরকম দিন।
গান লেখায় মগ্ন ওমর ফারুক বিশাল প্রায় এক দশক ধরে গান লিখেছেন। তার গানের কথা বাংলাদেশের পাশাপাশি কলকাতাতেও সমান জনপ্রিয়তা পায়। শ্রীকান্ত আচার্য, অনুপম রায়, তাহসানের মতো জনপ্রিয় কণ্ঠশিল্পীরা তার গানে কণ্ঠ দিয়েছেন। তিনি সর্বশেষ বাংলা নিউজ অনলাইনে কর্মরত ছিলেন। এর আগে যায়যায়দিনসহ বিভিন্ন পত্রিকায় বিনোদন বিভাগে কাজ করেছেন তিনি।

আরও পড়ুন: বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা

দুর্ঘটনার ব্যাপারে বিশালের পরিবার জানায়, সকাল ১০টায় বন্ধু ইমাম হোসেনের সঙ্গে মোটরসাইকেলে মরজাল বাজারে যান ওমর ফারুক। মহাসড়ক মরজাল পল্লীবিদ্যুৎ সমিতি সংলগ্ন স্থানে তাদের এ দুর্ঘটনা ঘটে। অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা কাভার্ডভ্যানের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ফারুকের মৃত্যু হয়েছে।

এদিকে ভৈরব হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মোঃ. নূর মিয়া অভিযুক্ত কাভার্ড ভ্যানটি জব্দ করেন এবং  ওমর ফারুকের লাশ উদ্ধার করে নিহতের পরিজনদের কাছে তা হস্তান্তর করেন।

মাত্র ৩২ বছর বয়সে জীবনের সব আয়োজনকে তুচ্ছ করে অনাকাঙ্ক্ষিতভাবে পৃথিবী থেকে বিদায় নিল এই গুণী ব্যক্তিত্ব। তার মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে বিশেষ করে গীতিকারদের সংগঠন ‘গীতিকবি সংঘ’-তে নেমে এসেছে শোকের ছায়া।


সর্বশেষ সংবাদ