নবীনদের আগমনে মুখরিত তিতুমীর কলেজ 

তিতুমীর কলেজ
তিতুমীর কলেজ   © সংগৃহীত

‘এসো হে নবীন, বাজিয়ে সুর-লহরী উল্লাসিত নব বীণ, আজ সুর মিলিয়ে গাইব জয়যাত্রার গান, আনন্দে আহ্লাদিত নবীন প্রাণ।’ নবীন শিক্ষার্থীদের বরণ করতে এমন বাক্যই যেন উচ্চারিত হচ্ছে প্রবীণদের কন্ঠে। কুয়াশার চাদর মুড়ি দিয়ে আবৃত ঢাকার রোদের ঝিলিকে উঁকি দিয়ে যেন জানান দিচ্ছে আজ সরকারি তিতুমীর কলেজের নবীণ বরণ। ফুলেল সাজে সজ্জিত পুরো ক্যাম্পাসের আকাশ-বাতাস ও বৃক্ষের শাখায় শাখায় বইছে আনন্দের তান।

সোমবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১১টা থেকে সরকারি তিতুমীর কলেজ ১৮তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণের মুহূর্তে এমনই দৃশ্য চোখে পড়ে। নতুন শিক্ষার্থীদের বরণ করতে সাজানো হয়েছে বিভিন্ন বিভাগের কক্ষগুলো। নতুন ক্যাম্পাসে অনেকের হয়েছে ভিন্ন এক অভিজ্ঞতা। হয়েছে নতুন নতুন বন্ধুদের সঙ্গে পরিচয়। এছাড়াও নবীন শিক্ষার্থীদের সঙ্গে কলেজের সংগঠনগুলোর পরিচয় করিয়ে দেওয়ার জন্য ছিল বিশেষ পরিকল্পনা। ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সংগঠনগুলোর মধ্যে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি, শুদ্ধস্বর কবিতা মঞ্চ, বিতর্ক ক্লাব, রক্ত দাতা সংগঠন বাধঁন, বিএনসিসি, রোভার স্কাউট, ফটোগ্রাফি ক্লাব, নাট্যদল, উদ্যোক্তা ও ব্যবসায়ী ক্লাব, আর্টক্লাব, তিতুমীর কলেজ আইটি সোসাইটি, ক্যারিয়ার ক্লাব, ক্লিন অ্যান্ড গ্রিন ক্যাম্পাস, রিসার্চ ক্লাব, আদিবাসী সংগঠনসহ মোট ১৭টি সংগঠন ক্লাসে ক্লাসে তাদের প্রচারণা চালিয়েছে।

আরও পড়ুন: কবি নজরুল কলেজে ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা

নবীনবরণ অনুষ্ঠানের উদ্বোধন করে অধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন (ভারপ্রাপ্ত) নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং তাদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন। 

নবীন শিক্ষার্থী মহিবুল ইসলাম রাফিত জানান, কলেজের জাঁকজমকপূর্ণ নবীনবরণ অনুষ্ঠানে অংশ করতে পেরে সত্যিই অনেক ভালোলাগা কাজ করছে।  নতুন প্রতিষ্ঠান নতুন উদ্যোমে বাবা-মায়ের স্বপ্ন পূরণে একাডেমিক সময় অতিবাহিত করতে চাই এটাই আমার প্রত্যাশা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানীর সাতটি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এরপর থেকে এসব কলেজের একাডেমিক সকল কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হয়ে আসছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।


সর্বশেষ সংবাদ