বঙ্গবন্ধু আন্তর্জাতিক রিংবল সিরিজ

রিং বলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারীদল 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক রিংবল পুরুষ ও নারী সিরিজ ২০২২
বঙ্গবন্ধু আন্তর্জাতিক রিংবল পুরুষ ও নারী সিরিজ ২০২২  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু আন্তর্জাতিক রিংবল পুরুষ ও নারী সিরিজ ২০২২ এ ভারত এর বিপক্ষে জয় পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারীদল। এতে বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করে ইডেন মহিলা কলেজের রিংবল দল। গত মঙ্গলবার (১ নভেম্বর)পুরান ঢাকার বাংলাদেশ মাঠে বিকেল ৪ টায় অনুষ্ঠিত হয় ফাইনাল ম্যাচ। এতে ৪/৬ পয়েন্টে ভারতীয়দের হারিয়ে শিরোপা জেতে নেয় বাংলাদেশ। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য। এ সময় উপস্থিত ছিলেন ইডেন মহিলা কলেজের কোচ ফারহানা শিলা এবং স্পোর্টস টিচার শাহারিন পপিসহ ম্যাচ বিজয়ীরা। 

ইডেন মহিলা কলেজের রিংবল টিমের কোচ ফারহানা শিলা বলেন, এই শিরোপা ম্যাচ জয় ছিলো আমাদের মেয়েদের সবচেয়ে বড় অজর্ন। ভারতের বিপক্ষে খেলে ম্যাচ জিতে আসাটা অনেক বড় একটা প্রাপ্তি ছিলো আমাদের জন্য। আমরা সবসময় আমাদের মেয়েদের পাশে আছি এবং ওদের সাপোর্ট দিয়ে থাকি। ওদের নিয়ে  কাবাডি খেলা সহ বেশ কিছু পরিকল্পনা রয়েছে আমাদের। শীঘ্রই আমরা আমাদের কাজ শুরু করবো। 

আরও পড়ুন: ৪০তম বিসিএসে বিজ্ঞান ও প্রযুক্তিতে হাবিপ্রবি সেরা

ভারতের বিপক্ষে জয়ী হয়ে অনুভূতি প্রকাশ করে জয়ী দলের আনতারা বলেন, এতো বড় একটা খেলায় অংশ গ্রহণ করা আমাদের জন্য সত্যি গৌরবময়। অনেক বড় একটা পাওয়া এটা আমাদের জন্য। যেখানে বিরোধী দল ছিলো ভারত সেখানে আমাদের জয়, সেটা অবশ্যই আমাদের জন্য অনেক আনন্দের এবং উল্লাসের বিষয়। সবচেয়ে গর্বের বিষয় হলো, আমাদের কোচ এবং স্পোর্টস টিচার শাহারিন পপি আমাদের জন্য কঠোর পরিশ্রম করেছেন। এছাড়া ও উনারা আমাদেরকে অনেক সাহস এবং উৎসাহ দিয়েছেন। 

শিরোপা ম্যাচ জয়ী ফারজানা আক্তার বলেন, খেলাধুলা নিয়ে প্রথম প্রথম অনেক নেতিবাচক কথা শুনতে হত। মানুষের কথায় প্রথম মা বাবা সাপোর্ট দেয়নি। তারপর আম্মু আব্বুকে বুঝিয়ে বলেছি। এখন ফ্যামিলি সাপোর্ট করে এবং খেলা উপভোগ করেন। আর আমাদের কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য ও শারীরিক শিক্ষিকা শাহরিন পপি আমাদেরকে খেলার জন্য অনুপ্রাণিত করেন। এই সাফল্য অর্জন করার জন্য ইডেন কলেজের টিম প্রচুর পরিশ্রম করেছে। আর আল্লাহ সহায় ছিল বলে আজকে আমরা জয়ী হতে পেরেছি। সব মিলিয়ে আজকের দিনটির জন্য আমি অনেক বেশি আনন্দিত। 

খেলা নিয়ে অনুভূতি এবং সামনের পরিকল্পনা নিয়ে জানতে চাইলে ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, 
অল্প সময়ে অনুশীলন করে আমাদের মেয়েদের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়। ভবিষ্যতে আমাদের মেয়েরা রিংবল প্রতিযোগিতায় এশিয়া কাপ জিতবে আশা করছি। সেজন্য আগ্রহী মেয়েদের প্রশিক্ষণের ব‍্যবস্হা করব।


সর্বশেষ সংবাদ