সড়ক পরিষ্কারে নেমেছেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

রাস্তা পরিষ্কারে নেমেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
রাস্তা পরিষ্কারে নেমেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

দূষণমুক্ত পরিবেশ গড়ার লক্ষ্যে ‘দূষণ বন্ধ করি, চারপাশ পরিষ্কার করি’ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়সহ ক্যাম্পাসের আশেপাশের সড়কে পরিষ্কার অভিযান পরিচালনা করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৮ জুলাই) সকাল ১০টায় ব্যতিক্রমী এ কর্মসূচির আয়োজন করেছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এনভায়রনমেন্টাল এন্ড সোস্যাল ক্লাব।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও আফতাবনগরের আশেপাশের রাস্তায় জমে থাকা ময়লা-আর্বজনা পরিষ্কার করে নিদিষ্ট স্থানে ফেলে দিচ্ছেন। পরিষ্কার অভিযান কর্মসূচিতে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়টির প্রায় তিন শতাধিক শিক্ষার্থী।

কর্মসূচির প্রধান আয়োজক ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এনভায়রনমেন্টাল এন্ড সোস্যাল ক্লাবের প্রেসিডেন্ট জাইমা রেজা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাথার দায়িত্ব আমাদের নিজেদেরই। চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে লোকজন সহজে চলাচল করতে পারবে এবং দূষিত পদার্থ থেকে রোগ-জীবানু ছড়াতে পারবে না।

আরও পড়ুন: শরীরে চারটি ছুরির আঘাত, ১৫ মিনিটে মৃত্যু হয় বুলবুলের

জাইমা রেজা বলেন, পরিষ্কার অভিযান শেষে এখানে কিছু ড্রাম সেটআপ করবো। যেখানে ময়লা রাখা যাবে। এছাড়া পরবর্তী সময়ে গাছ লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকা মনোমুগ্ধকর ও রঙ্গিন করে তুলবো।


সর্বশেষ সংবাদ