পার্টির নামে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে যৌন হয়রানি, সেই শিক্ষককে বহিষ্কার

  © সংগৃহীত


যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হওয়া সেই শিক্ষককে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। অব্যাহতি দেওয়া শিক্ষকের নাম কুমার অনিমেষ ভট্টাচার্য।  একই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত  ছাত্র নাহিদুলের শিক্ষা কার্যক্রম সাময়িকভাবে স্থগিত ঘোষণার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, পত্রিকা এবং টিভি স্ক্রল খবরের ভিত্তিতে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক কুমার অনিমেষ ভট্টাচার্যের গ্রেপ্তারের বিষয়টি সম্পর্কে জানা গেছে।

ঘটনার প্রেক্ষিতে, আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে গঠিত কমিটি এক জরুরি সভা আহ্বান করে। সভায় সর্বসম্মতভাবে গৃহিত সিদ্ধান্তের আলোকে শিক্ষক অনিমেষ কুমার ভট্টাচার্যকে চাকুরি থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

একই ঘটনায় অভিযুক্ত  ছাত্র নাহিদুল এর শিক্ষা কার্যক্রম সাময়িকভাবে স্থগিত ঘোষণার নির্দেশ দেওয়া হয়। তাছাড়া, পরিচালক, স্টুডেন্টস ওয়েলফেয়ার গোলাম রাব্বানী শামীম সাহেবের নেতৃত্বে  অনতিবিলম্বে একটি তদন্ত রিপোর্ট পেশ এবং সাথে সাথে ভিকটিমের পরিবারকে যেকোনো ধরনের সহায়তা দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২৭ শে জুন বিশ্ববিদ্যালয়ের স্প্রিং২০২২ সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ হয়ে যাওয়ায় গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আজহা উপলক্ষে ঈদের ছুটির জন্য ৫ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত ছাত্র-ছাত্রীদের জন্য সকল প্রকার শিক্ষা কার্যক্রম বন্ধ রাখা হয় যা আগামী ১৬ জুলাই খুলে দেয়া হবে। এই বন্ধকালীন কোন শিক্ষকের ও ছাত্রীর রাতের বেলায় কারো বাসায় বারবিকিউ পার্টিতে অংশগ্রহণ করা সম্পূর্ণ অনভিপ্রেত এবং ব্যক্তিগত।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি যেকোন ধরনের যৌন হয়রানির বিষয়ে সব সময় জিরো টলারেন্স নীতিতে থাকার ব্যাপারে বদ্ধপরিকর এবং এই ধরনের ঘটনার বিরুদ্ধে তাৎক্ষনিক পদক্ষেপ গ্রহণ করে থাকে।


সর্বশেষ সংবাদ