প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে বিএমবি ও ভেটেরিনারি

বিজয়ী দল
বিজয়ী দল   © টিডিসি ফটো

জমজমাট ফাইনালের মধ্য দিয়ে গণ বিশ্ববিদ্যালয় (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতা-২২ এর প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। বুধবার (৩০ মার্চ) সকালে নারী দলের ক্রিকেট ফাইনাল এবং দুপুরে ছেলে দলের ক্রিকেট ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে ১ম পর্বের আনুষ্ঠানিকতা শেষ হয়।

এবার প্রথমবারের মতো ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি ও ভেটেরিনারি অনুষদ। ক্রিকেটে বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার (বিএমবি) বায়োলজি নারীদল ও ভেটেরিনারি অনুষদের ছেলে দল শিরোপা পেয়েছে।

এদিন সকালে ফাইনালে প্রথমে ব্যাট করে রাজনীতি ও প্রশাসন বিভাগ নারী দল। ম্যাচের নির্ধারিত আট ওভারে ৫৩ রানের মাঝামাঝি পুঁজি গড়েন তারা। জবাবে শ্রাবণীর ২৪, লিরা ও তিথির সমান ১৪ রানে ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বিএমবির মেয়েরা।

দুপুরে ছেলেদের ক্রিকেটে ভেটেরিনারি অনুষদ ও মাইক্রোবায়োলজি বিভাগ ফাইনালে মুখোমুখি হয়। ইনিংসের প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৫৬ রান করে তারা। ভেটেরিনারির ইমন ৪টি উইকেট শিকার করেন।

আরও পড়ুন : পরিত্যক্ত বোতল দিয়ে ডাস্টবিন বানালেন ববি শিক্ষার্থী

জবাবে ইনিংসের প্রথম বলে পাভেলের উইকেট ফেলে দিয়ে চমকের ইঙ্গিত দেয় মাইক্রোবায়োলজির দল। তবে গালিব, কিরণ ও তামিমে ভর করে ২ ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভেটেরিনারির ছেলে দল। এর ফলে প্রথমবারের মতো কোনো ইভেন্টে শিরোপা অর্জন করতে সক্ষম হয়েছে তারা।

এরপর ক্রিকেট, কাবাডি ও ভলিবল ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ