গবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা

শহীদ দিবস উপলক্ষে গবিতে আলোচনা সভা
শহীদ দিবস উপলক্ষে গবিতে আলোচনা সভা  © সংগৃহীত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে একাডেমিক ভবনের ৪১৭ নাম্বার কক্ষে এ আয়োজন সম্পন্ন হয়।

সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. খালেদ হোসাইন এছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: কাফনের কাপড় পরে তিন বোনের অনশন

এ সময় বক্তারা বিদেশী ভাষার ভীড়ে বাংলা যেন হারিয়ে না যায় তার প্রতি গুরুত্ব আরোপ করেছেন। বাংলার গৌরব উজ্জ্বল ইতিহাস সংরক্ষণ এবং সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার জোর দাবি জানান। বহির্বিশ্বে বাংলাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সুদূরপ্রসারী চিন্তার বহিঃপ্রকাশ করার প্রতিও আহবান জানান।

পরে শিক্ষক-কর্মকর্তারা ভাষা আন্দোলন নিয়ে রচিত গান ও দেশাত্মবোধক গানের সংমিশ্রণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীরা এ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


সর্বশেষ সংবাদ