গবির সাবেক শিক্ষার্থী পেল পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার

গবির সাবেক শিক্ষার্থী পেল পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার
গবির সাবেক শিক্ষার্থী পেল পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার  © সংগৃহীত ছবি

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাবেক শিক্ষার্থী পুলিশের সাব-ইন্সপেক্টর (এসআই) মনসুর হোসেন মানিক পেয়েছেন ‘পুলিশ ফোর্স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’। ২০২০ সালের কল্যাণকর কাজের স্বীকৃতি হিসেবে তাকে এই ব্যাজ প্রদান করা হয়৷ যা পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টায় রাজারবাগ পুলিশ লাইনস্ মাঠে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর পক্ষ থেকে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার) মনসুর হোসেনকে ব্যাজ পরিয়ে দেন এবং সম্মাননা সনদ প্রদান করেন। এবার ১৬১ জন পুলিশ সদস্যকে এই ব্যাজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আমি ধূমপান করি না, বিয়ারের বোতলও চিনতাম না

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, আপনারা যারা আইজিপি ব্যাজ পেয়েছেন প্রত্যেককে ডিএমপি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। পুলিশের বিপুল সংখ্যক সদস্য যারা ভাল কাজ করেছেন তাদের সবাইকে আইজিপি স্যার এই পদক দিয়ে গর্বিত করেছেন। 

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন, বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে এমন কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর পুলিশ সপ্তাহে আইজিপি ব্যাজে মনোনীত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের এ পদক দেওয়া হয়।

এছাড়াও যারা আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদান রাখেন তাদের এ পদকের জন্য নির্বাচিত করা হয়।

আরও পড়ুন: একুশে পদক পাচ্ছেন দুই উপাচার্য 

এসআই মনসুর হোসেন বলেন, আমি অনেক আনন্দিত। সিনিয়র কর্মকর্তারা যারা আমাকে সাহায্য করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। একই সাথে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনকে ধন্যবাদ।

তিনি আরও বলেন, আমি সামাজিক ও মানবিক কাজগুলো চালিয়ে যাবো। ভালো কাজের মাধ্যমে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বিপিএম ও পিপিএম প্রধানমন্ত্রীর হাত থেকে পেতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী এই পুলিশ কর্মকর্তা। তিনি বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সহ-প্রচার সম্পাদকের দায়িত্বে রয়েছেন। এ ছাড়াও গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক এবং ইংরেজি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন।

 


সর্বশেষ সংবাদ