মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ইউএপি প্রতিনিধি দলের সাক্ষাত

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ইউএপি প্রতিনিধি দলের সাক্ষাত
মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ইউএপি প্রতিনিধি দলের সাক্ষাত  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) প্রতিনিধিদের একটি দল মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। মঙ্গলবার (২৩ নভেম্বর) ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ সাক্ষাত পর্ব সম্পন্ন হয়েছে।

মালদ্বীপের দলটির সাথে এসময় আরো উপস্থিত ছিলেন দেশটির শিক্ষামন্ত্রী ড. ইবরাহিম হাসান, স্বাস্থ্যমন্ত্রী আহমেদ নাসিম, বাংলাদেশে নিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামীরসহ অন্যান্য কূটনীতিকবৃন্দ।

সভাটি পারস্পারিক পরিচয়ের মাধ্যমে শুরু হয়। পরে মালদ্বীপ এবং এই বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চশিক্ষার সম্ভাবনা ও সম্প্রসারণের জন্য সম্ভাব্য পদক্ষেপগুলো নিয়ে আলোচনা হয়। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ সফরকে সম্মান জানাতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্ট্রিজের পক্ষ থেকে দেশটির বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বৃত্তির ঘোষণা দেওয়া হয়।

এসময়, মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট, শিক্ষা ও স্বাস্থ্যমন্ত্রীর হাতে ক্রেস্ট তুলে দেন ইউএপির ট্রাস্টি বোর্ডের সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ শরিফুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের সদস্য কে এম মজিবুল হক এবং ইউএপি ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ। ভাইস প্রেসিডেন্ট বিশ্ববিদ্যালয়ের এই উদ্যেগের জন্য প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ইউএপির অফিস অব ইন্টারন্যাশনালের পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ইসমাত জারিন। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে ছিলেন ইউএপির অফিস অব ইন্টারন্যাশনাল।


সর্বশেষ সংবাদ