গ্রিন ইউনিভার্সিটিতে ভার্চুয়াল নবীনবরণ

গ্রিন ইউনিভার্সিটির ভার্চুয়াল নবীনবরণ
গ্রিন ইউনিভার্সিটির ভার্চুয়াল নবীনবরণ  © সংগৃহীত

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে ভার্চুয়াল নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে ফল সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ ও রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম প্রমুখ ।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শিক্ষা শুধু উন্নয়নের হাতিয়ার নয়, জীবনদর্শনেরও মাধ্যম। শিক্ষার মাধ্যমেই একজন মানুষ নিজে পরিবর্তন হওয়ার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রকে বদলে দিতে পারে।

তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীই তার মা-বাবাকে বেশি ভালোবাসে। এই ভালোবাসার ফল হিসেবে চার বছর ধরে প্রতিষ্ঠিত হবে এবং নিজেকে পূর্ণাঙ্গ মানুষ হয়ে বাবা-মাকে উপহার দিতে হবে।

নবীনদের উদ্দেশ্যে উপাচার্য আরও বলেন, একজন শিক্ষার্থীর মধ্যে যদি সততা থাকে, তবে অন্য কিছু নিয়ে চিন্তা করতে হবে না। কিন্তু যদি সততা না থাকে, তবে যতকিছুই থাকুক না কেন, কোনো অর্জনই অর্জন বলে বিবেচিত হবে না। এ সময় তিনি শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক গুণাবলী অর্জনের ওপর গুরুত্বারোপ করেন।

উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ইতোমধ্যেই দেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ নিয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, শুধু বেইসিক শিক্ষা অর্জন করলে চলবে না; বরং এর পাশাপাশি প্রায়োগিক শিক্ষাতেও জোর দিতে হবে। তিনি বলেন, বর্তমান যুগ বিশ্বায়নের। যার সঙ্গে তাল মিলিয়ে গ্রিন ইউনিভার্সিটিও এগিয়ে চলেছে। অতএব বৈশ্বিক মহামারীতে অনলাইন শিক্ষার সর্বোচ্চ ব্যবহার শিখতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান বলেন, শিক্ষা কখনও বন্ধ থাকতে পারে না। করোনা মহামারীকালে এটাই সবচেয়ে বড় শিক্ষা। এ সময় তিনি শিক্ষার্থীদের যেকোনো ধরনের সমস্যা সমাধানে আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে প্রেজেন্টেশনের মাধ্যমে বক্তৃতা করেন রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম।


সর্বশেষ সংবাদ