অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সদস্যদের সংবর্ধনা প্রদান

সংবর্ধনা প্রদান অনুষ্ঠান
সংবর্ধনা প্রদান অনুষ্ঠান  © জনসংযোগ

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান ও সদস্যদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে এই সংবর্ধনা প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। 

অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও সর্বশেষ অসহযোগ আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও সকলের আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। 

এরপর নবগঠিত বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম লিটন, নির্বাহী চেয়ারম্যান মো. মোবারক হোসেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফুল বারী মজুমদার ও সদস্য সচিব মো. কামরুজ্জামান লিটু, সম্মানিত সদস্য ড. মো. সিরাজুল হক চৌধুরী, মো. জোনায়েত আহমেদ, সেলিনা বেগম এবং  মোসা. কামরুন নেহারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করা হয়।

আরও পড়ুন: অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের পুনর্গঠন

বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম লিটন তার বক্তব্যের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহম্মেদ এবং প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর (বাংলাদেশে প্রথম নারী উপাচার্য) অধ্যাপক ড. আনোয়ারা বেগমের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং যে সকল ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সদস্যগণ বিশ্ববিদ্যালয়কে বর্তমান পর্যায়ে উন্নীত করতে অবদান রেখেছেন তাঁদের কৃতিত্ব স্মরণ করেন। সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. ইয়াজউদ্দিন আহম্মেদ এর অনুপ্রেরণায় সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার অভিপ্রায় পুন:ব্যক্ত করেন। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এডুকেশন, স্কিল ডেভেলপমেন্ট ও নতুন আইডিয়া উদ্ভাবনের উপর জোর দিতে হবে। এছাড়া গবেষণার ক্ষেত্রেও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। 

সভাপতির বক্তব্যে উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে নবগঠিত ট্রাস্টি বোর্ডের সদস্যগণের সার্বিক সহযোগিতা কামনা করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুল কাইউম সরদার বিগত বিশ্ববিদ্যালয়ের ২০ বছরের অর্জন ও পরিচিতি সম্পর্কে তুলে ধরেন।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামরান চৌধুরী, এগ্রিবিজনেস বিভাগের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন, পাবলিক হেলথ বিভাগের প্রভাষক কাজী মাকসুদুর রহমান, সিএসই বিভাগের প্রভাষক রাফিদ মাহমুদ হক, ফার্মেসি বিভাগের প্রভাষক শাতিল রাফিয়া এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইসমাইল হোসেন ইমন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ.কে.এম দেলোয়ার হোসেন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষকমণ্ডলী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ