প্রতিবন্ধী দুই শিক্ষার্থীকে বৃত্তি দিল ইউনিভার্সিটি অব স্কলার্স

প্রতিবন্ধী দুই শিক্ষার্থীকে বৃত্তি দিল ইউনিভার্সিটি অব স্কলার্স
প্রতিবন্ধী দুই শিক্ষার্থীকে বৃত্তি দিল ইউনিভার্সিটি অব স্কলার্স  © টিডিসি ফটো

শারীরিক প্রতিবন্ধী দুই শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে ইউনিভার্সিটি অব স্কলার্স। এ বৃত্তির আওতায় এ দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়টি থেকে সম্পূর্ণ বিনামূল্যে গ্র্যাজুয়েশন শেষ করার সুযোগ পাবেন। শনিবার (১৩ জুলাই) রাজধানীর বনানী ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের এ বৃত্তি দেওয়া হয়েছে। এ অনুষ্ঠানের আয়োজন করে নহর ইনিশিয়েটিভস।

ইউনিভার্সিটি অব স্কলার্স বলছে, সবার জন্য সঠিক শিক্ষার অধিকার থাকা উচিত। তারা সর্বদা অসহায়দের সাহায্য করতে প্রস্তুত। ইউনিভার্সিটি অব স্কলার্সের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসি ও ও ট্রাস্টি বোর্ডের সদস্য আবদুল হাসিব সিদ্দিকী।

তিনি দুইজন প্রতিবন্ধী ব্যক্তিকে শিক্ষাবৃত্তি প্রদান করেন। তারা ইউনিভার্সিটি অব স্কলার্স থেকে ব্যবসায় প্রশাসন (বিবিএ) ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিষয়ে স্নাতক ডিগ্রি সম্পন্ন করার জন্য এই শিক্ষাবৃত্তি পেয়েছেন।

অনুষ্ঠানে জানানো হয়, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের ডিজিটাল প্রযুক্তির বিভিন্ন বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে ‘ডিজিটাল ফেলোশিপ প্রোগ্রাম-২০২৪’- চালু করে। যেখানে বাংলাদেশসহ ভারত, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান, ফিলিস্তিন, নাইজেরিয়া, ঘানা, কেজেডএনের ২০০ জন প্রতিবন্ধী শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অভিনেতা তৌসিফ মাহবুব, আজিজুল হাকিম ও জিনাত হাকিম, ফুটবলার কায়সার হামিদ, ক্রিকেটার জাভেদ ওমর, ওয়ারফেজের পলাশ নূর, প্রতিষ্ঠানটির ট্রেজারার আতিফ ওয়াফিক, পাবলিক রিলেশন ডিরেক্টর রনি শাহ, ক্রিয়েটিভ ডিরেক্টর মোস্তাফিজুর রহমান, নগর ভিটার স্বত্বাধিকারী ইসমত তাকির উপস্থিত ছিলেন।

এছাড়া এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটিতে ডিরেক্টর হিসেবে যোগ দেন অভিনেতা তাওসিফ মাহবুব, নিলয় আলমগীর, সোশ্যাল ইনফ্লুয়েন্সার তাসনুভা।


সর্বশেষ সংবাদ