বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে ইউনিভার্সিটি অব স্কলার্সের অংশগ্রহণ

ঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে অংশগ্রহণ
ঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে অংশগ্রহণ  © সংগৃহীত

ঢাকায় আবারও ঝমঝম করে উঠলো ঐক্য ও ক্রীড়াধর্মের সুর, গত শুক্রবার (২৬ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে। উল্লসিত অংশগ্রহণকারীদের মধ্যে ছিল ইউনিভার্সিটি অব স্কলার্সের উজ্জ্বল একটি দল, যারা উচ্চকণ্ঠে তুলে ধরেছে তাদের প্রতিষ্ঠানের গর্বিত পতাকা।

দলের হাত ধরে এগিয়েছেন স্কলার্স ইউনিভার্সিটির বিবিএর ব্র্যান্ড হেড ও সহকারী অধ্যাপক এইচ এম আতিফ ওয়াফিক। তার সাথে ছিলেন কয়েকজন উদ্যমী শিক্ষার্থী, যারা সবাই দৌঁড়ানোর প্রতি লালসা আর বঙ্গবন্ধু গৃহে আগমনের স্মৃতি ধারণ করার আকাঙ্ক্ষায় একযোগে এগিয়ে গেছেন।

এইচ এম আতিফ ওয়াফিকের উপস্থিতি প্রমাণ দেয় স্কলার্স ইউনিভার্সিটির দ্বৈত প্রতিশ্রুতির - শারীরিক সুস্থতা এবং বাংলাদেশের ইতিহাসের প্রতি গভীর শ্রদ্ধা। ২০২১ সাল থেকে এই ম্যারাথনটি জাতীয় গর্বের প্রতীক হয়ে উঠেছে, যা বিশ্বের বিভিন্ন প্রান্তের খ্যাতনামা দৌঁড়ুদের একত্রিত করে।

এ বছরের পূর্ণ ম্যারাথন, কঠিন ৪২.১৯৫ কিলোমিটার পথ বেয়ে, দেখেছে আন্তর্জাতিক ও দেশীয় খেলোয়াড়দের চিত্তাকর্ষক প্রতিদ্বন্দ্বিতা। ৩০০ ফুট রোড থেকে শুরু করে কাঁচন সেতু হয়ে পুনরায় ৩০০ ফুট রোডে ফিরে আসা মনোরম শেখ হাসিনা সরণিতে তাদের দুর্বার গতি দেখে মুগ্ধ হয়েছে সবাই। বিভিন্ন দেশের অংশগ্রহণকারীদের নিজেদের সীমা পর্যন্ত পৌঁছানোর চেষ্টা, ম্যারাথনের উৎসাহেই একতাবদ্ধ হয়ে - এমন দৃশ্য সত্যিই অনুপ্রেরণাদায়ক।

স্কলার্সের দলের জন্য, ম্যারাথন ছিলো শুধু দৌঁড়ানোর চেয়েও বেশি কিছু। এটি ছিলো অধ্যবসায়, সহমর্মিতা এবং ব্যক্তিগত বিকাশের প্রতি উৎসর্গীকরণের মূল্যবোধকে একাত্ম করা। তাদের অংশগ্রহণ প্রমাণ দেয় স্কলার্স ইউনিভার্সিটির এমন সুশৃঙ্খল ব্যক্তি গঠনের প্রতিশ্রুতি, যারা একইসাথে শিক্ষায় ও ক্রীড়ায় ঝিলমিল করবে।

আগামী বছরগুলোতেও স্কলার্স ইউনিভার্সিটি বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে অংশগ্রহণের গর্বিত ঐতিহ্য ধরে রাখার আশা করে। এই বার্ষিক অনুষ্ঠান ক্রীড়াধর্ম, জাতীয় গর্ব এবং ঐক্যের গুরুত্বের শক্তিশালী স্মৃতি হিসেবে কাজ করে, মনে করে স্কলার্স ইউনিভার্সিটি।


সর্বশেষ সংবাদ