ড্যাফোডিলের সাবেক ছাত্রের মৃত্যু, চিকিৎসায় অবহেলার অভিযোগ পরিবারের

আল হাসান রাকিব
আল হাসান রাকিব  © সংগৃহীত

ব্রেন ইনফেকশনে আক্রান্ত হয়ে বেসরকারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী আল হাসান রাকিবের (২৭) মৃত্যু হয়েছে। রাকিবের মৃত্যুতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) রাত ৮টায় খুলনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ রাকিবের তীব্র অক্সিজেন সমস্যা দেখা দিকেও হাসপাতাল থেকে অক্সিজেনের ব্যবস্থা করা হয়নি। এছাড়া রিলিজ চাইলেও তা দিতে গড়িমসি করা হয়েছে।

খুলনার বয়রা এলাকায় রাকিবের পরিবারের সদস্যরা থাকেন। দুই ভাই ও এক বোনের মধ্যে রাকিব ছিলেন মেজ। তার বাবা আমীর হোসেন অবসরপ্রাপ্ত সেটেলমেন্ট অফিসার। রাজধানীর মোহাম্মদপুরে বন্ধুদের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন রাকিব।

রাকিবের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, জ্বর ও মাথাব্যাথা নিয়ে ঢাকায় বেসরকারি ইবনে সিনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাকিব। তার জন্ডিস হয়েছিল বলে চিকিৎসকরা ধারণা করেছিলেন। এখানে দুই দিন ভর্তি থাকার পর তাকে খুলনায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন।

তবে ওই সময় রাকিবের মাথাব্যাথা অনেক বেড়ে গেলে তাকে ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে নেওয়া হয়। তার ছটফট অবস্থা দেখে চিকিৎসকরা ইনজেকশন প্রয়োগ করেন।

এ হাসপাতালের চিকিৎসকরা তাকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে নিয়ে যাওয়ার জন্য রেফার করেন। সেখানেও তাকে ইনজেকশন দেওয়া হয়। এখানে একরাত ভর্তি থাকার পর ঈদের আগে তার পরিবারের সদস্যরা তাকে খুলনায় নিয়ে যান। সেখানে ভর্তি করা হয় আড়াইশ শয্যাবিশিষ্ট হাসপাতালে।

রাকিবের ছোট বোনের স্বামী সিয়াম বলেন, বৃহস্পতিবার দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। তখন তারা হাসপাতাল বদলের পরিকল্পনা করেন।

তিনি চিকিৎসায় অবহেলার অভিযোগ করে বলেন, “দুপুরে তার তীব্র শ্বাসকষ্ট দেখা দেওয়ায় আমরা অক্সিজেন সুবিধা চেয়েও পাচ্ছিলাম না। হাসপাতাল থেকে রিলিজও চেয়েও পাচ্ছিলাম না। রাত ৮টার দিকে রিলিজ পেয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

”খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”


সর্বশেষ সংবাদ