সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ

সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে
সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে  © সংগৃহীত

সাউথইস্ট ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টাররে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদেরকে নিয়ে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। গত সোম ও মঙ্গলবার তেজগাঁওয়ে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের মাল্টিপারপাস হলে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানটি চারটি ভিন্ন সেশনে সাজানো হয়। প্রথম সেশনটি সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের সিএসই বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। বিশেষ অথিতি ছিলেন ব্রেন স্টেশন-২০২৩ এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও  রাইসুল কবির । একই দিন বিকেল ৩টায় দ্বিতীয় সেশন অনুষ্ঠিত হয়। আর্কিটেকচার, ইইই, ফার্মেসি এবং টেক্সটাইল বিভাগের শিক্ষার্থীদের স্বাগত জানানো হয় এ সেশনে।

এসেনশিয়াল ড্রাগস কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও অধ্যাপক ড. এহসানুল কবির এ সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন- আইইবির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আসাদ হোসেন।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টায় তৃতীয় অধিবেশনের প্রধান অতিথি ছিলেন ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সেন্ট জোসেফ হায়ার সেকেন্ডারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার ড. লিও জেমস পেরেরা। এ সেশনে বাংলা (বিএ এবং এমএ), ইংরেজি (বিএ এবং এমএ), অর্থনীতি (বিএসএস এবং এমডিএস) এবং আইন (এলএলবি এবং এলএলএম) বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। 

আরো পড়ুন: আগামী বছরের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে

সাউথইস্ট বিজনেস স্কুল আয়োজিত চতুর্থ ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নটরডেম ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি। বিশেষ অতিথি ছিলেন উত্তরা গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হযরত আলী।

সব অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম। ইউনিভার্সিটি বোর্ডের উপদেষ্টা অধ্যাপক ড. আ ন ম মেশকাত উদ্দিন, রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফখরুদ্দিন আহমেদ (অব.), ডিন ও বিভাগীয় প্রধানরা শিক্ষার্থীদের স্বাগত জানান। অতিথিরা তাদের আলোচনায় শিক্ষার্থীদের সময়ানুবর্তিতাকে অগ্রাধিকার দিতে এবং লক্ষ স্থির রেখে পড়ালেখা চালিয়ে যেতে পরামর্শ দেন।


সর্বশেষ সংবাদ