উত্তপ্ত আইইউবিতে মুখোমুখি শিক্ষার্থী-প্রশাসন

উত্তপ্ত আইইউবিতে মুখোমুখি শিক্ষার্থী-প্রশাসন
উত্তপ্ত আইইউবিতে মুখোমুখি শিক্ষার্থী-প্রশাসন  © সংগৃহীত

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) মুখোমুখি অবস্থান করছে আন্দোলনরত শিক্ষার্থীরা ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রশাসনের পক্ষ থেকে শিক্ষকরা তাদের সঙ্গে কথা বলতে আসেন। এসময় শিক্ষার্থীদের সঙ্গে প্রশাসনের বাকবিতণ্ডার চিত্র দেখা গেছে।

রবিবার (২৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে ক্যাম্পাসের অভ্যান্তরে শিক্ষার্থীদের এ কর্মসূচি শুরু করেন। শিক্ষার্থীরা জানিয়েছেন, শিক্ষক  ড. মোহাম্মদ সরোয়ার হোসেনকে ক্লাসে ফেরানোর ঘোষণা দিলে তারা তাদের কর্মসূচি তুলে নেবেন।

এর আগে এদিন বেলা ১১ থেকে ক্যাম্পাসে পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি শুরু করেন আইইউবি শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সরোয়ার হোসেনকে ক্লাসে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে বেশ কয়েকদিন সময় দিয়েও প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যমান পদক্ষেপ না দেখে মাঠের কর্মসূচি শুরু করেন তারা।

এদিন সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন ঘোষণা করে ক্যাম্পাসে জড়ো হতে শুরু করেন। তারা শিক্ষক ড. মোহাম্মদ সরোয়ার হোসেনের পক্ষে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার-পেস্টুন নিয়ে অবস্থান করেন। পরে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে প্রশাসনের পক্ষ থেকে শিক্ষকরা আসেন।

এর আগে গত শুক্রবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে নতুন কারিকুলামের সপ্তম শ্রেণির ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যবইয়ের শরীফ থেকে শরীফা হওয়ার গল্পের অংশটুকু প্রতিবাদ করেন ড. মোহাম্মদ সরোয়ার হোসেন। তার এ প্রতিবাদের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরপর একই ঘটনায় ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) স্কুল অফ এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সরোয়ার হোসেনকে আর ক্লাসে না যাওয়ার জন্য জানিয়ে দেয় বিশ্ববিদ্যালয়টি।


সর্বশেষ সংবাদ