শিক্ষামন্ত্রীর সাথে ইউআইটিএস উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

শিক্ষামন্ত্রীর সাথে ইউআইটিএস উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ
শিক্ষামন্ত্রীর সাথে ইউআইটিএস উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ  © সংগৃহীত

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূইয়া। বুধবার (১৭ জানুয়ারি) বিকাল সাড়ে চার টায় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সদস্যদের নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন তিনি।

এ সময় আরোও উপস্থিত ছিলেন ইউআইটিএসের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান ও রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।

শিক্ষামন্ত্রী ইউআইটিএসের শিক্ষা ও গবেষণা কার্যক্রমসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয় সম্পর্কে জানতে চাইলে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয় মন্ত্রীকে অবহিত করেন। শিক্ষামন্ত্রীর হাত ধরে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে উপাচার্য নবনিযুক্ত শিক্ষামন্ত্রীকে বিশ্ববিদ্যালয় পরিদর্শনের আমন্ত্রণ জানান।

মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য স্মার্ট জেনারেশনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাকে নতুন দায়িত্ব দিয়েছেন। পূর্বের অভিজ্ঞতার আলোকে সব অংশীজনদের সঙ্গে আলোচনা করে এই দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করব।’

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা শুনে সন্তোষ প্রকাশ করে—ইউআইটিএসের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


সর্বশেষ সংবাদ