ইউনিলিভার ও এফআইসিসিআইর সঙ্গে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার বৈঠক ইউআইইউর

মঙ্গলবার ইউআইইউ ক্যাম্পাসে এই বৈঠক অনুষ্ঠিত হয়
মঙ্গলবার ইউআইইউ ক্যাম্পাসে এই বৈঠক অনুষ্ঠিত হয়  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (ইউআইইউ) ইনস্টিটিউট অব রিসার্চ, ইনোভেশন, ইনকিউবেশন অ্যান্ড কমার্শিয়ালাইজেশন (আইআরআইআইসি)-এর সাথে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) মধ্যে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) ইউআইইউ ক্যাম্পাসে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: চাকরির বাজারে ‘ডে ওয়ানে’ কাজ পাবেন ইউআইইউ স্নাতকরা

অনুষ্ঠানে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও এমডি এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) প্রেসিডেন্ট জাভেদ আক্তার এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) এক্সিকিউটিভ ডিরেক্টর টি. আই. এম. নুরুল কবিরকে স্বাগত জানান ইউআইইউ’র ইনস্টিটিউট অব রিসার্চ, ইনোভেশন, ইনকিউবেশন অ্যান্ড কমার্শিয়ালাইজেশনের পরিচালক প্রফেসর প্রফেসর ড. খন্দকার আবদুল্লাহ আল মামুন। 

তিনি ইউআইইউ’র এইমস ল্যাব, ব্রেইন কম্পিউটার ইন্টারফেস গবেষণা ল্যাব, ইউনিভার্সিটি ইনোভেশন ল্যাব, সেন্টার ফর ডিজিটাল হেলথ ইনোভেশন এন্ড পলিসি গবেষণা এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশন সেন্টার ফর 4IR ল্যাবগুলো অতিথিদের পরিদর্শন করান এবং গবেষণার বিভিন্ন দিক তুলে ধরেন।

অতিথিরা এসব ল্যাবে বিভিন্ন গবেষণার গতিশীলতা, ফলাফল, এবং পরিবেশ দেখে দারুনভাবে মুগ্ধ হন। এসময় বিভিন্ন বিভাগের প্রধান ও পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাভেদ আক্তার এবং টি. আই. এম. নুরুল কবির বলেন, ইউআইইউ’র ইনস্টিটিউট অব রিসার্চ, ইনোভেশন, ইনকিউবেশন অ্যান্ড কমার্শিয়ালাইজেশন (আইআরআইআইসি) টি বাংলাদেশের মধ্যে 4IR প্রযুক্তি ব্যবহার করে গবেষণা, উদ্ভাবন এবং বাণিজ্যিকীকরণের একটি অন্যতম প্রতিষ্ঠান।  

আরও পড়ুন: যে বিশ্ববিদ্যালয়ে প্রতি একশ’ শিক্ষার্থীর ৮ জন পড়েন বিনা খরচে

তাঁরা ইউনিলিভার, এফআইসিসিআই, এবং আইআরআইআইসি, ইউআইইউ-এর মধ্যে গবেষণা, উদ্ভাবন, ইনকিউবেশন এবং শিল্প প্রবৃদ্ধি, বাণিজ্যিকীকরণ প্রচেষ্টার অগ্রগতির জন্য একটি অংশীদারিত্বমূলক সহযোগিতার দৃঢ় উৎসাহ ও প্রতিশ্রুতি প্রকাশ করেন।

এছাড়াও তাঁরা বলেন, এসব বৈঠক ইন্ডাস্ট্রি-একাডেমিয়ার মধ্যে সহযোগিতার পাশাপাশি বাংলাদেশের শিল্প প্রবৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 


সর্বশেষ সংবাদ