ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ‘র‍্যাগিং’, জড়িতদের শাস্তি দাবি ছাত্র পরিষদের

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ আতিফ আবরারের ওপর হামলা ও র‍্যাগিংয়ের অভিযোগ করেছে ছাত্র অধিকার পরিষদ
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ আতিফ আবরারের ওপর হামলা ও র‍্যাগিংয়ের অভিযোগ করেছে ছাত্র অধিকার পরিষদ  © সংগৃহীত

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ আতিফ আবরারের ওপর হামলা ও র‍্যাগিংয়ের অভিযোগ তুলে এর প্রতিবাদ জানিয়েছে ছাত্র অধিকার পরিষদের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা। এক ছাত্রলীগ কর্মী ও অন্যদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। 

ছাত্র অধিকার পরিষদের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৭ আগস্ট ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা প্রহরীর সঙ্গে তর্কাতর্কির জেরে বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আহমেদ আতিফ আবরারের ওপর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা শাহরিয়ার রাব্বি সালমানসহ ১৩-১৪ জন ম্যানার শেখানোর নামে র‍্যাগিং করে। এ সময় অতর্কিত সংঘবদ্ধ হামলা চালিয়ে জখম করে।

ক্যাম্পাস প্রাঙ্গণে এমন ঘৃণ্য কর্মকাণ্ডের বিষয়ে ছাত্র অধিকার পরিষদ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা উদ্বেগ প্রকাশ করেছে এবং দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে। 

আজ রোববার (২ সেপ্টেম্বর) শাখার সভাপতি আল আমিন প্রামাণিক ও সাধারণ সম্পাদক জানে আলম অপু যৌথ বিবৃতিতে বলেন, সারা দেশব্যাপী সব শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারদলীয় ছাত্র সংগঠনের দ্বারা সাধারণ শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হবার খবর নতুন কিছু নয়। সরকার তাদের লাগাম টানতে ব্যর্থ হওয়ায় আজ তাদের আধিপত্য বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পৌঁছে গেছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ‘ম্যানার শেখানো’র নামে ছাত্র নির্যাতন ছাত্রলীগ ও অপরাপর সন্ত্রাসীদের লাগামহীনতারই বহিঃপ্রকাশ।

নেতারা আরো বলেন, তারা বিশ্ববিদ্যালয়গুলোতে অরাজক পরিবেশ সৃষ্টি করছে, যার ফলে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তাহীনতা এবং শিক্ষাসুলভ পরিবেশ না থাকার ইঙ্গিত দিচ্ছে। অবিলম্বে তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

তারা বলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয় দেশের শীর্ষস্থানীয় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এমন একটি বিশ্ববিদ্যালয়ে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটার আট দিন পরে বিচারের আশ্বাস দেওয়া প্রকৃতপক্ষে বিচারকে অহেতুক প্রলম্বিত করারই নামান্তর। এমন উদ্যোগ স্বাভাবিকভাবেই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রশ্নবিদ্ধ করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন অতি দ্রুত উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় এনে দায়িত্বশীলতার পরিচয় দেবে বলে তারা আশা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ