প্রেসিডেন্সি ইউনিভার্সিটির নতুন উপাচার্যের যোগদান

নতুন উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তাবৃন্দ
নতুন উপাচার্যকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তাবৃন্দ  © লোগো

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে উপাচার্য হিসেবে যোগদান করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী। গত ১৩ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে তাঁকে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি যোগদানের তারিখ হতে আগামী চার বছরের জন্য এই পদে নিয়োজিত থাকবেন।

বুধবার (৩০ আগস্ট) সকালে প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আনুষ্ঠানিকভাবে যোগ দান করেন নতুন উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক-শিক্ষার্থী এবং সকল বিভাগের কর্মকর্তাবৃন্দ নব- নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরীকে বরণ করে নেন। এদিকে একই সাঙ্গে বিশ্ববিদ্যালয়টির বর্তমান ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামানকে আনুষ্ঠানিক বিদায় জানানো হয়। 

অধ্যাপক ড. আব্দুল মান্নান ১৯৯৯-২০২২ সাল পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞান বিষয়ে ১৯৭৭ সালে বিএসসি এবং ১৯৭৮ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি সব পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ন হন। ১৯৯৭ সালে ভারতের যাদভপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী মানিকগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক।


সর্বশেষ সংবাদ