নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল ইউআইটিএস

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল ইউআইটিএস
নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল ইউআইটিএস  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসে (ইউআইটিএস) বসন্তকালীন সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) সকাল ১১টায় রাজধানীস্থ বারিধারার ডিপ্লোমেটিক জোন সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ও সমাজসংস্কারক এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বুয়েটের প্রাক্তন অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ ও কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক এম কায়কোবাদ।

আরও পড়ুন: দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের নির্দেশ

আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএসের আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কে এম রহমত উল্লাহ কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান ভূঁইয়া, গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ এম এ কালাম।

বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সর্বশেষ সংবাদ