বিইউবিটিতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালা
কর্মশালা  © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল “অ্যাক্রেডিটেশন মেকানিজমস অব হায়ার এডুকেশন ইনস্টিটিউশনস: পলিসি ইস্যুস এন্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশ” এর উপর একটি কর্মশালা আয়োজন করে। 

শনিবার (৩১ ডিসেম্বর) বিইউবিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফৈয়াজ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের সম্মানিত চেয়ারম্যান মো: শামসুল হুদা, এফসিএ। অনুষ্ঠানের সভাপতি ড. মো. ফৈয়াজ খান বলেন, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল কর্তৃক নির্ধারিত প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে বিইউবিটি সুবিধাজনক অবস্থানে আছে। 

আইকিউএসি-বিইউবিটি’র ডিরেক্টর প্রফেসর শান্তি নারায়ণ ঘোষ স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অ্যাক্রেডিটেশনের অপরিমেয় গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিইউবিটি ট্রাস্টের সদস্য এবং এডভাইজার প্রফেসর মো. আবু সালেহ এবং বিইউবিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী নূর।

গেস্ট অব অনার  মো: শামসুল হুদা, এফসিএ বলেন, বিইউবিটি সর্বদা একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল কর্তৃক নির্ধারিত প্রক্রিয়ার মধ্য দিয়ে বিইউবিটি একাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জন করবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী, এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য প্রফেসর ড. এস এম কবির দুটি সেশন পরিচালনা করেন। ড. অধিকারী বিএনকিউএফ এর ধারণা, তাৎপর্য, ও প্রক্রিয়ার বিশদ আলোচনা করেন। পরের সেশনে ড. কবির উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের এবং বিভিন্ন প্রোগ্রামের অ্যাক্রেডিটেশন অর্জনে বিভিন্ন সমস্যা, ও চ্যালেঞ্জ সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানে বিইউবিটির রেজিস্ট্রার ড. মো. হারুন অর রশিদ, আইকিউএসি-বিইউবিটির অতিরিক্ত পরিচালক জাভেদ মান্নান, সকল ডিন, সকল জ্যেষ্ঠ অধ্যাপক, এফকিউএসি এবং পিএসএসির সকল সদস্য উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ