পিইডিপি-৪ কর্মসূচি

সব প্রাথমিক বিদ্যালয় ১০ হাজার করে টাকা পাবে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  © ফাইল ফটো

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৪) এর আওতায় ২৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রায় ২৪ কোটি দেওয়া হচ্ছে। এই অর্থ বিদ্যালয়গুলোর ওয়াশব্লক মেরামতের জন্য দেয়া হয়েছে।

বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক এইচ এম আবুল বাশার স্বাক্ষরিক এক নোটিশের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে। নোটিশটি বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশব্লক মেরামতের জন্য ১০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। একইসাথে বরাদ্দ পাওয়া স্কুলগুলোর ওয়াশবল্কগুলো মেরামতের কাজ শুরু করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর বলছে, কোন অবস্থায়ই বরাদ্দকৃত টাকার অতিরিক্ত অর্থ উত্তোলন বা ব্যয় করা যাবে না। অগ্রিম টাকা উত্তোলন করা যাবে না। এ টাকায় নির্ধারিত কাজ ছাড়া অন্য কাজ করা যাবে না। অডিট কার্যক্রমের জন্য খরচের ভাউচার অফিসে সংরক্ষণ করতে হবে।

বরাদ্দকৃত টাকার ব্যয়ের বিবরণী আগামাই মাসের সাত কার্যদিবসের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর পাঠাতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ