বরিশালে প্রধান শিক্ষিকার বদলির খবরে অভিভাবকদের মিষ্টি বিতরণ

  © সংগৃহীত

বরিশাল নগরীর ৪ নং ওয়ার্ডের আমানগঞ্জ এলাকায় অবস্থিত ৮৩ নং মাহমুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহমুদা খাতুনের স্টান্ড-রিলিজের খবরে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসী মিষ্টি বিতরণ করেছে। 

প্রধান শিক্ষিকার এই বদলির খুশিতে রবিবার  (১৪ জানুয়ারি) সকালে স্কুলের মাঠে জড়ো হয়ে অভিভাবকগণ পরস্পরের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

স্কুল সূত্রে জানা যায়, বিদ্যালয়ে বিভিন্ন অভিযোগ ও অনিয়মের দায়ে মাহমুদা খাতুনের শাস্তিমূলক বদলির আদেশটি বরিশাল বিভাগীয় উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা নিলুফার ইয়াসমিন গত ৪ জানুয়ারি স্বাক্ষর করেন এবং উক্ত আদেশে ১০ জানুয়ারি তারিখের মধ্যে মাহমুদা খাতুনকে সকল দায়দায়িত্ব হস্তান্তর করার কথা বলা হয় এবং ১১ জানুয়ারি থেকে মাহমুদা খাতুন অবমুক্ত বলে গণ্য হবে।

এমন আনন্দের খুশিতে একাধিক অভিভাবকগণ বলেন, অদক্ষতা, স্বেচ্ছাচারিতা, দায়িত্বে অবহেলা, আর্থিক অনিয়ম, উচ্ছৃঙ্খল আচরণসহ এমন কোনো অভিযোগ নেই যেটা মাহমুদা খাতুনের নেই। মাহমুদা খাতুনকে এইবার নিয়ে দ্বিতীয়বার বদলির আদেশ জারি করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষিকার বদলির বিষয়ে উক্ত স্কুলের সভাপতি বলেন, স্কুলে বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার দায়ে তার নামে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দেয়া হয়েছিল তারই প্রেক্ষিতে হয়ত তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ৮ মে তারিখে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক স্বাক্ষরিত তাঁর প্রথম প্রশাসনিক বদলির আদেশ জারি করা হয় যেখানে তাকে বরিশাল সদর উপজেলার নরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়। তখনও তাঁর বদলির খবরে অভিভাবকদের মধ্যে স্বস্তি এসেছিল কিন্তু তিনি কোনো এক অদৃশ্য ক্ষমতার জোরে সেই আদেশ ৫ দিনের মাথায় বাতিল করান।


সর্বশেষ সংবাদ