পরীক্ষা না দিয়েও বৃত্তির তালিকায় ৪ শিক্ষার্থীর নাম

  © লোগো

পঞ্চম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশ না নিয়েও বৃত্তি পেয়েছে সুসমিতা, সজীব আলী, মিথিলা আক্তার ও ইয়াসিন খান নামে ৪ শিক্ষার্থী। সুসমিতা পটুয়াখালীর গলাচিপ উপজেলার সুতাবাড়িয়া সারকেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে, সজীব আলী কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চর গোরক মণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সাধারণ গ্রেডে এবং ইয়াসিন খান পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার দড়িচর গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের থেকে ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে। আর বগুড়ার গাবতলী উপজেলার পাঁচপাইকা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছিল মিথিলা। সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়াদের তালিকায় উঠেছে তার নাম।

আজ মঙ্গলবার দুপুরে এ ফলাফল প্রকাশ করা হয়। অবশ্য ঘোষিত এই ফলাফলে ভুলভ্রান্তি থাকার কারণে সন্ধ্যায় স্থগিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, যান্ত্রিক ত্রুটির কারণে ফলাফল স্থগিত করা হয়েছে। সংশোধন করে তা আগামীকাল আবার প্রকাশ করা হবে।

সুতাবাড়িয়া গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের শিবু পালের মেয়ে সুসমিতা বৃত্তি পরীক্ষায় সময় তার শরীরে গুটি বসন্ত উঠায় সে পরীক্ষা অংশ গ্রহণ করতে পারেনি। সুসমিতা জানান, আমি অসুস্থ্যতার কারণে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারেনি। এ ফলাফল সঠিক নয়। এ ব্যাপারে গলাচিপা উপজেলার শিক্ষা অফিসার মো: মীর রেজাউল ইসলাম জানান, এ ব্যাপারে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবশ্যই জানাব।

সজীব আলী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরকমণ্ডল গ্রামের হুজুর আলী ও ছকিনা বেগম দম্পতির সন্তান। তার বৃত্তি পরীক্ষার রোল নম্বর-২৪। উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সজীব আলী ফরম পূরণ করলেও ৩০ ডিসেম্বর ফুলবাড়ী ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত ছিল। সে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। অথচ আজ প্রাথমিক বৃত্তির ফলাফল প্রকাশিত হলে ফলাফল সিটে সজীবের রোল দেখা যায়। এ ব্যাপারে চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এ টি এম শফিকুল আলম জানান, সাতজন শিক্ষার্থীর নাম ডিআর ভুক্ত করা হয়েছে। এর মধ্যে রোল নম্বর ২৪, ২৫ ও ম-৩০ পরীক্ষায় অংশগ্রহণ করেনি।

পরীক্ষায় অনুপস্থিত থেকেও পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার রুবেল খানের ছেলে ইয়াসিন খানের ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। এ বিষয়ে দড়িচর গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামলী রানী তাকে জানান, তার ছাত্র ইয়াসিন খান বৃত্তি পরীক্ষায় অনুপস্থিত থাকলেও ফলাফলে ট্যালেন্টপুল বৃত্তির তালিকায় তার রোল এসেছে।

পরীক্ষায় অংশগ্রহণ না করেও সাধারণ গ্রেডে বৃত্তি পাওয়া শিক্ষার্থীর নাম মিথিলা আক্তার। তার বাবার নাম মেহেদুল ইসলাম। গাবতলী উপজেলার পাঁচপাইকা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেছিল সে। গাবতলী সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। তার রোল ১০১১। কিন্তু পরীক্ষায় অজ্ঞাত কারণে অনুপস্থিত ছিল জানা গেছে।


সর্বশেষ সংবাদ