শতভাগ শিক্ষার্থীকে বিনামূল্যে ইন্টারনেট সহায়তা দিতে হবে

মানববন্ধন
মানববন্ধন  © টিডিসি ফটো

শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকারি প্রণোদনার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী জেলা ও মহানগর শাখা বাংলাদেশ ছাত্র মৈত্রী। আজ রবিবার সকালে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে শতভাগ শিক্ষার্থীদের প্রযুক্তি সরঞ্জামাদি স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটার কেনার জন্য সহজ শর্তে সুদমুক্ত ব্যাংক লোন প্রদানে সরকারি প্রজ্ঞাপন জারির দাবি জানায় সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস সমগ্র দেশকে স্থবির করে দিয়েছে। করোনাকালীন সময়ে দেশের প্রায় সব শ্রেণীপেশার মানুষের স্বাভাবিক আয় তলানীতে গিয়ে ঠেকেছে। ইতোমধ্যে অসংখ্য মানুষ হারিয়েছে তার পেশা। দেশের প্রায় ৯০ শতাংশ মানুষই হিমসিম খাচ্ছে তাদের পরিবারের খরচ চালাতে।

বক্তারা বলেন, করোনাকালের শুরু হতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের রীতিমত শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। তাই পরিস্থিতি বিবেচনায় শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবার জন্য শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকারি প্রণোদনার প্রজ্ঞাপন জাবি করতে হবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু, অসিত কুমার পাল ও যুবমৈত্রী রাজশাহী মহানগর সভাপতি মনিরুজ্জামান মনির।


সর্বশেষ সংবাদ