শিশু মারিয়াকে দত্তক নিতে চান গোলাম রাব্বানী

ডাকসুর সাবেক জিএস গোলাম রব্বানী ও ভাগ্যক্রমে বেঁচে যাওয়া মারিয়া
ডাকসুর সাবেক জিএস গোলাম রব্বানী ও ভাগ্যক্রমে বেঁচে যাওয়া মারিয়া  © ফাইল ফটো

সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের চার সদস্য মা, বাবা, ভাই ও বোনকে হারানো ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া পাঁচ মাসের শিশু মারিয়াকে দত্তক নিতে চান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রব্বানী।

রোববার (৮ নভেম্বর) দিবাগত মধ্যরাতে তিনি মারিয়াকে দেখতে খলসি গ্রামে ইউপি সদস্য নাসিমা খাতুনের বাড়িতে যান।

তিনি সেখানে বেশকিছু সময় অবস্থান নিয়ে শিশু মারিয়ার খোঁজখবর নেন এবং তার সাথে খেলায় মেতে ওঠেন। এ সময় তিনি অপেক্ষমান গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি মারিয়াকে দত্তক নিতে চাই। মারিয়ার ভবিষ্যৎ নিশ্চিত করাটা খুবই জরুরী। এজন্য তার একজন ভাল অভিভাবক দরকার। যিনি তাকে আদর্শবান করে গড়ে তুলবেন।

তিনি আরও বলেন, বর্তমানে মারিয়া ইউপি সদস্য নাসিমা খাতুনের কাছে আছে এবং ভাল রয়েছে। তিনি মারিয়াকে মায়ের মমতা দিয়ে আগলে রেখেছেন। তারপরও মারিয়াকে আইনগতভাবে দত্তক নিতে আমি ইচ্ছুক।

গোলাম রব্বানী বলেন, আমি মর্মান্তিক ঘটনাটির পরপরই মারিয়ার কথা শুনে ইউপি সদস্য নাসিমা খাতুনের সাথে যোগাযোগ করেছিলাম। সরসময় তার খোঁজখবরও রাখার চেষ্টা করি।

জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, মারিয়াকে যার কাছে দেওয়া হোক না কেন, কোন পরিবার তার জন্য গ্রহণযোগ্য, সেটা যেন বিবেচনা করা হয়৷ এমন পরিবারের কাছে যেন তাকে না দেওয়া হয়, যে পরিবারে বেড়ে উঠতে তার সমস্যা হবে ৷


সর্বশেষ সংবাদ