যুক্তরাজ্য ও মিত্ররা অবশ্যই জবাব দেবে : বরিস জনসন

বরিস জনসন
বরিস জনসন  © ফাইল ফটো

যুক্তরাজ্য ও মিত্ররা ইউক্রেনের অবকাঠামো এবং সীমান্ত রক্ষীদের ওপর রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার জবাব দেবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে ইউক্রেনে রুশ হামলার ঘোষণা আসার পর বরিস জনসন টুইটারে লিখেছেন- ইউক্রেনে ভয়ঙ্কর যে ঘটনা ঘটল তার জন্য তিনি আতঙ্কিত।

বরিস জনসন এক টুইট বার্তায় লিখেছেন, ইউক্রেনে ভয়াবহ হামলার ঘটনায় আমি আতঙ্কিত। এ ঘটনায় পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করার জন্য আমি প্রেসিডেন্ট জেলেনস্কির সাথে কথা বলেছি। তিনি আরও লিখেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ইউক্রেনের ওপর বিনা প্ররোচনায় হামলা চালিয়ে রক্তপাত ও ধ্বংসের পথ বেছে নিয়েছেন।

আরও পড়ুন: ৫০ রুশ সৈন্যকে হত্যার দাবি ইউক্রেনের

বরিস জনসন আরও লিখেছেন- এখন কী করা যায় তা নিয়ে তিনি ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে কথা বলেছেন এবং তাকে প্রতিশ্রুতি দিয়েছেন যে যুক্তরাজ্য ও মিত্ররা অবশ্যই এর জবাব দেবে।

এদিকে রুশ প্রেসিডেন্টের সামরিক অভিযানের ঘোষণার পর ইউক্রেনে পাঁচটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে বলে জানিয়েছে বিবিসি।

এমতাবস্থায় ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, ইউক্রেন আক্রমণের মধ্য দিয়ে রাশিয়া আগামী দিনগুলোয় ইউরোপে একটি বড় যুদ্ধের সূচনা করতে পারে।

আরও পড়ুন: শিক্ষায় মেধাবীদের স্বীকৃতি বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড: শিক্ষামন্ত্রী

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে বিবিসি জানিয়েছে, তারা ইউক্রেনের সামরিক স্থাপনা লক্ষ্য করে আক্রমণ চালানোর কথা স্বীকার করেছে, তবে কোনো শহরের ওপর হামলা করার অভিযোগ অস্বীকার করেছে তারা।


সর্বশেষ সংবাদ