‘হিজাব পরা মেয়েই একদিন ভারতের প্রধানমন্ত্রী হবে’

আসাদুদ্দিন ওয়েইসি
আসাদুদ্দিন ওয়েইসি  © সংগৃহীত

হিজাব পরা মেয়েই একদিন ভারতের প্রধানমন্ত্রী হবে বলে মন্তব্য করেছেন ভারতের অল ইন্ডিয়া মজলিশ-এ ইত্তেহাদুল মুসলিমিন বা এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়েইসি। গতকাল টুইটারে এক ভিডিও বার্তায় এ দাবি করেন তিনি।

ওই ভিডিওতে তিনি আরও বলেন, ইনশাআল্লাহ একদিন হিজাব পরা মেয়েই প্রধানমন্ত্রী হবে। যদি আমাদের মেয়েরা বাবা-মাকে বলে যে তারা হিজাব পরতে চায়, তাদের বাবা-মায়েরা সমর্থন দেবেন। তারপর দেখি কে আটকায়।

হিজাব বিতর্কে উত্তপ্ত ভারত। দেশটির কর্ণাটক থেকে শুরু হওয়া হিজাব বিতর্ক যেন আর পিছু ছাড়ছে না।

আরও পড়ুন- হিজাব পরার দাবিতে আন্দোলনরত ৬ ছাত্রীর ব্যক্তিগত তথ্য ফাঁস

ওই ভিডিওতেই ওয়েইসি আরও বলেন, হিজাব পরা মুসলিম মেয়েরা কলেজে যাবে, ডিস্ট্রিক্ট কালেক্টর হবে, ম্যাজিস্ট্রেট হবে, ডাক্তার হবে, ব্যবসায়ী হবে। আমি হয়তো তখন বেঁচে থাকব না, কিন্তু আমার কথা শুনে রাখুন, একদিন হিজাব পরা মেয়েই ভারতের প্রধানমন্ত্রী হবে।

ভিডিওতে দেখা যায় তুমুল করতালি দিয়ে তাকে সমর্থন দিচ্ছে উপস্থিত জনতা। এর আগে কর্ণাটকের ভাইরাল মুসলিম ছাত্রী মুসকানের পাশেও দাঁড়িয়েছেন ওয়েইসি। হিন্দুত্ববাদীদের একটি মিছিলের সামনে দাড়িয়ে মুসকান আল্লাহু আকবর বলে ধ্বনি দিয়েছিলেন। মুসকানের ওই প্রতিবাদও মন ছুঁয়ে গিয়েছে অনেকের।

আরও পড়ুন- বাংলাদেশের যে মেডিকেলে অমুসলিমদেরও হিজাব বাধ্যতামূলক

বেশ কিছু দিন ধরে ভারতের দক্ষিণি রাজ্য কর্ণাটকে হিজাব-বিতর্ক গুরুতর আকার ধারণ করেছে। রাজ্যের কোনো কোনো সরকারি কলেজে মুসলিম শিক্ষার্থীদের হিজাব পরে শ্রেণিকক্ষে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা থেকে বিতর্কের সূত্রপাত। পরে এ বিতর্ক অন্যত্রও ছড়িয়ে পড়ে। এমনকি বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। দেশটির সুপ্রিম কোর্ট এ বিতর্ক জাতীয় পর্যায়ে ছড়িয়ে না দেওয়ার পরামর্শ দিয়েছেন।


সর্বশেষ সংবাদ