স্কুলে বন্দুকধারী শিক্ষার্থীর গুলি, হতাহত ৮

  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ডেনভারের একটি স্কুলে দুই শিক্ষার্থীর গুলিতে এক শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত সাতজন।

মঙ্গলবার ডেনভারের হাইল্যান্ড র‌্যাঞ্চ এলাকার সায়েন্স, টেকনোলজি, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যাথ (এসটিইএম) স্কুলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন ওই দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব কথা জানা গেছে।

কলোরাডোর ডেনভারে ‘স্টেম স্কুল হাইল্যান্ডস রাঞ্চ’ অবস্থিত। কিন্ডারগার্টেন থেকে শুরু করে দ্বাদশ গ্রেড পর্যন্ত ১৮শ’রও বেশি শিক্ষার্থী পড়াশোনা করে সেখানে। ডগলাসের কাউন্টি শেরিফ টনি স্পুরলকের বর্ণনা অনুযায়ী, মঙ্গলবার দুই শিক্ষার্থী স্কুলের দুইটি ক্লাসরুমে ঢুকে গুলি ছুড়তে থাকে। সেসময় আট শিক্ষার্থী হতাহত হয়। খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে পার্শ্ববর্তী শেরিফ বিভাগের সাবস্টেশন ডেপুটিরা ঘটনাস্থলে পৌঁছান। কিছুক্ষণ লড়াইয়ের পর ওই দুই বন্দুকধারী শিক্ষার্থীকে আটক করতে সক্ষম হন তারা।

ডগলাস কাউন্টি আন্ডারশেরিফ হোলি নিকোলসন ক্লুথ বলেন, ‘কর্মকর্তারা যখন স্কুলে পৌঁছান তখনও ভেতর থেকে গুলির শব্দ পাওয়া যাচ্ছিলো। কর্মকর্তারা স্কুলে ঢুকে দ্রুত ব্যবস্থা নিতে পারায় অনেকগুলো জীবন বাঁচানো সম্ভব হয়েছে।’

আটক দুই শিক্ষার্থীর নাম-পরিচয় প্রকাশ করেননি স্পুরলক। শুধু জানিয়েছেন, তাদের একজন প্রাপ্তবয়স্ক আর আরেকজন শিশু। নিহত শিক্ষার্থীর নামও প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তবে তার বয়স ১৮ বছর বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, মার্কিন সংবিধানের দ্বিতীয় সংশোধনীতে দেশটির নাগরিকদের ব্যক্তিগতভাবে আগ্নেয়াস্ত্র রাখার বৈধতা দেওয়া হয়। এর সুযোগে সংঘটিত একের পর এক বন্দুক হামলার প্রেক্ষাপটে সাবেক ওবামা প্রশাসন বেশ কয়েকবার আগ্নেয়াস্ত্র আইন কঠোর করার চেষ্টা করেও ব্যর্থ হয়। অনেক নাগরিকই এই সংশোধনীর পরিবর্তন চাইলেও বাধ সাজছে বৃহৎ অস্ত্র নির্মাতা প্রতিষ্ঠানগুলো।


সর্বশেষ সংবাদ