মাথায় আঘাত পেয়ে ৪ সেলাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী  © সংগৃহীত

মাথায় আঘাত পেয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তার কপালে তিনটি ও নাকে একটি সেলাই পড়েছে। চিকিৎসা নিয়ে ইতিমধ্যে বাসায় ফিরেছেন তিনি। তবে তাকে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে, বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ৬৯ বছর বয়সী মমতা তার বাড়ির ভেতর পা পিছলে একটি ফার্নিচারের ওপর পড়েন বলে জানা যায়। গুরুতর আহত অবস্থায় মুখ্যমন্ত্রীকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসা শেষে এদিন রাতেই বাসায় ফেরেন তিনি।

পেছন থেকে ধাক্কা লাগার কারণেই মমতা পড়ে গিয়েছেন জানিয়ে এসএসকেএম হাসপাতালের পরিচালক মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। বাড়িতে পেছন থেকে ধাক্কা লেগে পড়ে গিয়েছেন তিনি। তাঁর মস্তিষ্কে আঘাত লেগেছে। গভীর ক্ষত হয়েছে কপালে। ক্ষতস্থান থেকে অনেকটা রক্তও বের হয়েছে। 

তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে। হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান, মেডিসিন এবং কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে দেখেছেন। ক্ষতস্থানে ড্রেসিং করানো হয়। ইসিজি, সিটি স্ক্যান-সহ বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতালে রাতে তাঁকে থেকে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বাড়ি ফিরে যেতে চান।

1710437310_whatsapp-image-2024-03-14-at-10-56-57-pm মমতার কপাল ও নাকে চারটি সেলাই

এ দুর্ঘটনার পর বৃহস্পতিবার (১৪ মার্চ) মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক বার্তা দেয়। তারা এক্সে মমতার তিনটি ছবি প্রকাশ করেছে। এতে দেখা যাচ্ছে, তার কপালে বড় ধরনের জখম। আর সেখান থেকে রক্ত গড়িয়ে তার মুখে এসে পড়েছে। এক্সে তৃণমূল কংগ্রেস শুধু লিখেছে, “আমাদের চেয়ারপারসন মমতা ব্যানার্জি বড় আঘাত পেয়েছেন। দয়া করে তার জন্য প্রার্থনা করুন।”

মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করে এক্সে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, ‘‘আমি মমতা দিদির দ্রুত আরোগ্য কামনা করছি। তিনি সুস্থ হয়ে উঠুন।’’ রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও পোস্ট করেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘‘বাংলার মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করি।’’ মুখ্যমন্ত্রীর জখম হওয়ার খবর পাওয়া মাত্রই দলীয় বৈঠক থামিয়ে দেন ঘাটালের বিদায়ী তৃণমূল সাংসদ দেব। এর পরেই ঘাটালের বিশালাক্ষী মন্দিরে পুজো দিতে যান তিনি।


সর্বশেষ সংবাদ