ভারতে মিয়ানমারের সামরিক বিমান বিধ্বস্ত

ভারতের মিজোরামের লেংপুই বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে মিয়ানমারের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। মিয়ানমারের সেনাসদস্যদের দেশটিতে ফেরত পাঠানোর জন্য লেংপুই বিমানবন্দর থেকে তাদের ওই বিমানে করে বহন করার কথা ছিল। কিন্তু বিমানটি অবতরণের সময় হঠাৎ রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ ঘটনায় ছয় জন আহত হয়েছেন।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই ও সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার (২৩ জানুয়ারি) জানায়, আসাম রাইফেলসের এক বিবৃতিতে জানানো হয়েছে, গত সপ্তাহে মিয়ানমারের ২৭৬ জন সেনাসদস্য মিজোরামে পালিয়ে আসেন। তাদের মধ্যে থেকে সোমবার প্রায় ১৮৪ জন সেনাসদস্যকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে ভারত।

পৃথক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, মিয়ানমারের একটি সামরিক বিমান মিজোরামের লেংপুই বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়েছে। বিদ্রোহী গোষ্ঠীর সাথে তীব্র সংঘর্ষের পর ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় এই রাজ্যের আশ্রয় নেওয়া মিয়ানমারের সেনাবাহিনীর সদস্যদের দেশে ফেরানোর জন্য বিমানটি মিজোরামে এসেছিল।

সম্প্রতি মিয়ানমারে সরকারি সেনা বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের লড়াইয়ের কারণে দেশটির বহু সেনা পালিয়ে আশ্রয় নিচ্ছে ভারতে। গত ১৫ জানুয়ারি মিয়ানমারের জান্তার প্রায় ৬০০ সেনা পালিয়ে ভারতের মিজোরাম রাজ্যে আশ্রয় নিয়েছে। প্রতিবেশী দেশের সৈন্যদের দ্রুত ফেরত পাঠানোর বিষয়টি নিশ্চিত করার জন্য কেন্দ্র সরকারকে অনুরোধ করেছিলো রাজ্যটি।


সর্বশেষ সংবাদ