ইসরায়েলি হামলায় ৭ অক্টোবর থেকে ৯২ সাংবাদিক নিহত

কয়েকদিন আগে নিহত সাংবাদিক
কয়েকদিন আগে নিহত সাংবাদিক  © এএফপি

অবরুদ্ধ ফিলিস্তিনের গাজায় ৭ অক্টোবর থেকে ইসরায়েলের চলমান আগ্রাসনে অন্তত ৯২ জন সাংবাদিক নিহত হয়েছেন। গত রবিবার গাজার মিডিয়া অফিসের দেয়া এক বিবৃতিতে এসব তথ্য জানা যায়।

গাজার মিডিয়া অফিস জানিয়েছে, সর্বশেষ ইসরায়েলি আগ্রাসনে গত দুই দিনে নিহত সাংবাদিকরা হলেন, রামি বাদির, আসেম কামাল মুসা এবং আল জাজিরার ক্যামেরাম্যান সামের আবু দাককা।

তারা আরও জানায়, সাংবাদিকদের হত্যার মাধ্যমে ইসরায়েলি দখলদাররা ফিলিস্তিনিদের মুখ বন্ধ করে সত্যকে সারাবিশ্ব থেকে ঢাকা দেয়ার চেষ্টা করছে। কিন্তু তারা ফিলিস্তিনিদের আশা ভাঙ্গতে ব্যর্থ হয়েছে।

আরও পড়ুন: নিশ্চিত মৃত্যু থেকে যেভাবে বেঁচে ফিরেন আয়রন ডোম হ্যাক করা ওমর

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত অন্তত ১৮ হাজার ৮০০ ফিলিস্তিনি নিহত হয়েছে যাদের বেশিরভাগই নারী এবং শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৫১ হাজার ফিলিস্তিনি।

তারা আরও জানায়, হামাসের হামলায় ইসরায়েলি সেনা নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১২শ এবং তাঁদের হাতে এখনও ১৩০ জনেরও বেশি জিম্মি রয়েছে। যদিও ইসরায়েল নিহত সেনার সংখ্যা অনেক কম স্বীকার করেন।

এর আগে হামাস যোদ্ধাদের থামাতে ইসরায়েলি বাহিনী গাজার টানেলেগুলোতে সাগরের লবণাক্ত পানি ঢেলেও কোনও ফল পায়নি। একেরপর এক সৈন্য হারিয়ে দিশেহারা ইসরায়েলে বোমা হামলা করছে নিরিহ সাধারণ মানুষদের উপর। বসতবাড়ি গুড়িয়ে যাওয়া মানুষ তাঁদের জীবন বাঁচাতে ক্যাম্পে আশ্রয় নেয়— সেখানেও ইসরায়েলি বাহিনীর হামলার শিকার হয়ে মারা যাচ্ছে নারী শিশুসহ অনেক মানুষ।


সর্বশেষ সংবাদ